আইপিএল

চেন্নাইয়ে গিয়ে মুস্তাফিজ চালাক হয়ে গেছেন: মনোজ তিওয়ারি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:34 মঙ্গলবার, 23 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

'আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স বা চেন্নাই সুপার কিংসের হয়ে যারা খেলতে যান, তাদের সাফল্যের হার অন্যান্য ক্রিকেটারদের তুলনায় একটু বেশি'- ভারতের গণমাধ্যমে এই কথাটি বেশ প্রচলিত। এবার সেই কথায় সুর মেলালেন মনোজ তিওয়ারিও। ভারতের সাবেক এই ব্যাটারের মতে, আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলতে গিয়ে আগের চাইতে বেশ পরিণত মুস্তাফিজুর রহমান।

চেন্নাই সুপার কিংসের জার্সিতে বল হাতে সময়টা বেশ ভালো যাচ্ছে মুস্তাফিজের। ৬ ম্যাচে ১১ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ছয় নম্বরে আছেন বাংলাদেশের এই পেসার। চেন্নাই একাদশের নিয়মিত সদস্য মুস্তাফিজ।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে চেন্নাইয়ের ঘরের মাঠের ম্যাচটিতেও খেলবেন তিনি। ম্যাচের আগে একটি আলোচনা অনুষ্ঠানে মুস্তাফিজকে নিয়ে কথা বলেছেন কলকাতার হয়ে আইপিএল শিরোপা জেতা মনোজ তিওয়ারি।

তিনি বলেন, 'উইকেট যদি স্লো হয় তাহলে মুস্তাফিজকে তো আপনি চাইবেন-ই। কারণ সে বেশ কয়েকটা ম্যাচে ভালো করেছে আর উইকেট পক্ষে থাকলে তো কথাই নেই। মুস্তাফিজ এখন অনেক চালাক হয়ে গেছে। আসলে চেন্নাইয়ে যাওয়ার পর প্লেয়ারদের এমনিই উন্নতি হয়। কারণ দলের পরিবেশটা, গাইডেন্স সবকিছুই অন্যরকম।'

এদিকে এই ম্যাচে বাঁহাতি পেসাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে মনে করে সাইমন ডুল। এ কারণেই মুস্তাফিজের প্রতি বাড়তি নজর রাখতে চান তিনি। এ ছাড়াও লক্ষ্ণৌর একাদশে আছেন বাঁহাতি পেসার মহসিন খান। ডুলের নজর থাকবে তার ওপরেও।

ডুল বলেন, 'দুই বাঁহাতি মুস্তাফিজুর রহমান এবং মহসিন খান (আমার নজরে থাকবে)। ফিজ আবারও চেন্নাইয়ে ফিরেছে। আমার মনে হয় সে অনেক বড় ভূমিকা পালন করবে। মুস্তাফিজ এবং মহসিনের ওপরই আমি নজর রাখব।'