এলপিএল

এলপিএল খেলতে শ্রীলঙ্কাতে গেলেন লিটন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:21 শনিবার, 12 আগস্ট, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগেই কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে এসেছেন লিটন দাস। বাংলাদেশের এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প শুরু হলেও শ্রীলঙ্কার বিমান ধরেছেন এই উইকেটকিপার ব্যাটার। গল টাইটান্সের হয়ে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে শ্রীলঙ্কাতে গেলেন লিটন।

চলতি মাসের শেষ দিকে পাকিস্তান ও শ্রীলঙ্কায় হবে এশিয়া কাপের এবারের আসর। এর আগে মিরপুরে প্রস্তুতি ক্যাম্প করছে বাংলাদেশ। যেখানে দলের বেশিরভাগ ক্রিকেটারই নিজেদের প্রস্তুত করছেন। কানাডা থেকে ফেরার পর অনুশীলন করার সুযোগ ছিল লিটনেরও।

যদিও শেষ পর্যন্ত সেটা এখন আর হচ্ছে না। কানাডায় সারে জাগুয়ার্সের হয়ে ৮ ম্যাচে ২১.৭১ গড় এবং ১০০.৬৬ স্ট্রাইক রেটে ১৫২ রান করেছেন লিটন। এবার এলপিএল মাতানোর সুযোগ বাংলাদেশের এই উইকেটকিপারের সামনে।

২০ আগষ্ট পর্যন্ত চলা এলপিএলে গলের হয়ে বাকি সবগুলো ম্যাচ খেলবেন লিটন। যেখানে তার সতীর্থ হিসেবে আছেন সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন। সাকিব সবগুলো ম্যাচে খেললেও এখনও মাঠে নামার সুযোগ হয়নি মিঠুনের।

এদিকে এলপিএল খেলতে গেছেন পেসার শরিফুল ইসলামও। যদিও কলম্বো স্ট্রাইকার্সের জার্সি গায়ে ম্যাচ খেলা হয়নি বাঁহাতি এই পেসারের। এলপিএলের খেলতে না থাকায় অনুশীলন ক্যাম্পে সাকিব, লিটন এবং শরিফুলকে পাচ্ছে না বাংলাদেশ।

টুর্নামেন্ট শেষ করে অবশ্য ক্যাম্পে যোগ দেবেন তারা। লিটন ও শরিফুল দেশে ফিরলেও এলপিএলের পর দুবাই যাওয়ার কথা আছে সাকিবের। যেখানে একটি জুয়েলারি দোকান উদ্বোধন করবেন বাংলাদেশের অধিনায়ক। এদিকে ২৬ আগষ্ট এশিয়া কাপের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ।