ইমার্জিং এশিয়া কাপ

লক্ষ্য ছাড়াই ইমার্জিং এশিয়া কাপে যাচ্ছে বাংলাদেশ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 19:12 শুক্রবার, 09 জুন, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

ফেভারিট না হলেও যেকোনো টুর্নামেন্টে প্রতিটি দলই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে খেলতে যায়। সেখানে যেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ নারী দল একটু ভিন্ন। ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের ভালো সুযোগ থাকলেও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নেই লতা মন্ডলের দলের।

১০ জুন থেকে হংকংয়ে শুরু হতে যাচ্ছে নারীদের ইমার্জিং এশিয়া কাপ। যা শেষ হবে আগামী ২২ জুন। ৮ দলের টুর্নামেন্টে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লতা। বয়স বেশি হলেও দুজন খেলানোর নিয়মেই খেলবেন তিনি। তার সঙ্গে রয়েছেন নাহিদা আক্তারও।

এশিয়া কাপ খেলতে রাত দুইটায় হংকংয়ের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশের মেয়েরা। এর আগে মিরপুর শের-ই- বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফটোসেশনের জন্য এসেছিল ক্রিকেটাররা। সেখানেই গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন দলীয় অধিনায়ক।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজেদের লক্ষ্যের কথা বলতে গিয়ে লতা বলেন, ‘আমরা আসলে যাচ্ছি ভালো ক্রিকেট খেলার। বাকিটা জানি না কি হবে।’ লতার এমন কথার পর তার কাছে জানতে চাওয়া হয়েছিল তারা সেমিফাইনাল, ফাইনাল খেলতে চান কিংবা চ্যাম্পিয়ন হতে চায় কিনা।

এ প্রসঙ্গে লতা বলেন, ‘না না, এরকম (সেমিফাইনাল, ফাইনাল খেলার) কোনো নির্দিষ্ট লক্ষ্য নেই। আমরা চ্যাম্পিয়ন হবো এরকম কিছু না। শুধু একটাই লক্ষ্য আমরা ভালো ক্রিকেট খেলব। তারপর কি হবে দেখা যাবে।’

যদিও ভালো করতে দল নিয়ে বেশ আশাবাদী প্রধান কোচ হাসান তিলকারত্নে। তিনি বলেন, ‘দলের ক্রিকেটারদের নামগুলো দেখেন, আমাদের দল খুবই ভালো। অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল। ভালো সুযোগ আছে আমাদের। কোচ হিসেবে দল নিয়ে আত্মবিশ্বাসী। আমাদের ম্যাচ বাই ম্যাচ মনোযোগ দিতে হবে। আমি নিশ্চিত, আমরা অনেক ইতিবাচক ফল পাব।’

ইমার্জিং এশিয়া কাপে ‘বি’ গ্রুপে বাংলাদেশের মেয়েরা। যেখানে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলঙ্কা। ১২ জুন নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ১৪ জুন শ্রীলঙ্কা আর ১৬ জুন সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে খেলবে লতার দল।