পাকিস্তান-আয়ারল্যান্ড সিরিজ

প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের কাছে হারল পাকিস্তান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 00:23 শনিবার, 11 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়রল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেছে পাকিস্তান। তবে প্রস্তুতির শুরুটা ভালো হলো না বাবর আজমের দলের। তারা প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের কাছে হেরেছে ৫ উইকেটের ব্যবধানে। ৫৫ বলে ৭৭ রানের ইনিংস খেলে আইরিশদের জেতাতে বড় ভূমিকা রেখেছেন অ্যান্ড্রু বালবির্নি। 

এই জয়ের ফলে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে আইরিশরা। পাকিস্তানের দেয়া ১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটিতে ১৪ রানের বেশি তুলতে পারেনি আয়ারল্যান্ড। নিজের প্রথম ওভারেই পল স্টার্লিংকে ফেরান শাহীন শাহ আফ্রিদি। এরপর দ্রুত আউট হয়ে গেছেন লরকান টাকারু।

তৃতীয় উইকেতে বালবির্নি ও হ্যারি টেক্টর মিলে যোগ করেন ৭৭ রান। মূলত এই জুটিতেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে আয়ারল্যান্ড। টেক্টর ২৭ বলে ৩৬ রান করে ফিরে গেলে জর্জ ডকরেলকে নিয়ে আরও ৩৯ রান যোগ করেন বালবির্নি।

ডকরেল ১২ বলে ২৪ রানের বেশি করতে পারেননি। বালবির্নি ২টি ছক্কা ও ১০টি চারে খেলেন ৫৫ রানের ইনিংস। শেষদিকে গ্যারেথ ডিলানি ও কার্টিস ক্যাম্ফার মিলে আয়ারল্যান্ডকে জিতিয়ে মাঠ ছাড়েন। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন আব্বাস আফ্রিদি। একটি করে উইকেট পান শাহীন, নাসিম শাহ ও ইমাদ ওয়াসিম।

এর আগে টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল আয়ারল্যান্ড। বল হাতে নেমে আয়ারল্যান্ডকে উইকেট পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারেই মাত্র ১ রান করে রান আউট হয়ে ফিরে যান মোহাম্মদ রিজওয়ান।

দ্বিতীয় উইকেটে সাইম আইয়ুব ও বাবর আজম মিলে ৮৫ রানের জুটি গড়েন। সাইম ২৯ বলে ৪৫ ও বাবর  ৪৩ বলে ৫৭ রান করে আউট হন। ফখর জামান ১৮ বলে ২০ রান করে পাকিস্তানের সংগ্রহ দেড়শ পাড় করতে ভূমিকা রাখেন। শেষদিকে ইফতিখার আহমেদ খেলেন ১৫ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস।

তাকে ভালো সঙ্গ দিয়েছেন শাহীন। তার ব্যাট থেকে এসেছে ৮ বলে ১৪ রান। আর কেউই বলার মতো রান করতে পারেননি। রানেই খাতাই খুলতে পারেননি আজম খান ও শাদাব খান। শেষ পর্যন্ত ১৮৩ রানে থামে পাকিস্তান। আয়ারল্যান্ডের হয়ে ক্রেইগ ইয়ং নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান মার্ক অ্যাডায়ার ও গ্যারেথ ডিলেনি।