টি- টোয়েন্টি বিশ্বকাপ

নামিবিয়ার বিশ্বকাপ দলে নেই দ্রুততম সেঞ্চুরিয়ান লফটি-ইটন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 21:42 শুক্রবার, 10 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সবশেষ ফেব্রুয়ারিতে নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে সেঞ্চুরি করেছিলেন ইয়ান নিকোল লফটি-ইটন। কুশল মাল্লাকে ছাড়িয়ে গিয়ে ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন নামিবিয়ার এই ব্যাটার। এমন কীর্তি গড়ার কয়েকদিন পরই জাতীয় দল থেকে বাদ পড়েন লফটি-ইটন। এবার বাদ পড়লেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি লফটি-ইটনকে। ইএসপিন ক্রিকইনফো জানিয়েছে, আচরণবিধি ভঙের দায়ে বিশ্বকাপের দলে সুযোগ মেলেনি তার। সবশেষ ফেব্রুয়ারিতে নেপালের মাটিতে হওয়া ত্রিদেশীয় সিরিজে খেলেছিলেন তিনি।

এরপর মার্চে ঘানায় হওয়া আফ্রিকান গেমসে খেলতে গিয়েছিলেন লফটি-ইটন। তবে টুর্নামেন্ট চলাকালীনই আচরণগত ইস্যুতে তাকে দেশে ফেরত পাঠায় নামিবিয়া ক্রিকেট বোর্ড। সমস্যা সমাধান হওয়ার আগে লফটি-ইটনকে নিয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি ক্রিকেট নামিবিয়া।

লফটি-ইটনের মতো বিশ্বকাপ দলে নেই ব্যাটার পিকি ইয়া ফ্র্যান্স। তবে জুনে হতে যাওয়া বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট এবং ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরছেন ডেভিড ভিসে, রুবেন ট্রাম্পেলমান এবং জে জে স্মিত। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরেও নামিবিয়াকে নেতৃত্ব দেবেন গেরহার্ড এরাসমাস।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সি’ গ্রুপে রয়েছে নামিবিয়া। যেখানে তাদের প্রতি হিসেবে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড , ওমান এবং স্কটল্যান্ড। ৩ জুন বার্বাডোসে ওমানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে এরাসমাসের দল। ১২ জুন অস্ট্রেলিয়া এবং ১৫ জুন নামিবিয়া খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ার স্কোয়াড- গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), জ্যান গ্রিন, মাইকেল ভ্যান লিনগেন, দায়ালন লিচার, রুবেন ট্রাম্পেলমান, জ্যাক ব্রাসেল, বেন শিকোঙ্গো, টানজেনি লুঙ্গামেনি, নিকো ডেভিন, জেজে স্মিত, ইয়ান ফ্রাইলিংক, জেপি কোতজে, ডেভিড ভিসে, বার্নার্ড স্কলজ, মালান ক্রুজার এবং পিডি ব্লিংনাট।