আইপিএল

সহজ ম্যাচ ঘাম ঝরিয়ে জিতল বেঙ্গালুরু

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 23:17 শনিবার, 04 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আইপিএলের পয়েন্ট টেবিলে তলানিতে থেকেই গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলতে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সবার আগে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল ফাফ ডু প্লেসির দল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বেঙ্গালুরু গুজরাটকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়েছে।

এই ম্যাচে আগে বল করে গুজরাটকে ১৪৮ রানে অল আউট করে দিয়েছিল বেঙ্গালুরু। জবাবে খেলতে নেমে দারুণ শুরুও পেয়েছিল তারা। ওপেনিং জুটিতেই ৯২ রান তুলেছিলেন বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি। এই দুজনের ব্যাটিং দেখে মনে হচ্ছিল বেঙ্গালুরু কী ১০ উইকেটেই জিতে যাবে?

ডু প্লেসি ২৩ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ। দুই অঙ্কে পৌঁছাতে পারেননি উইল জ্যাকস, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্যামেরন গ্রিন। এরপর বিরাট কোহলি ফিরে যান ২৭ বলে ৪২ রান করে।

ফলে শঙ্কা জাগে বেঙ্গালুরুর জয় নিয়ে। তবে এরপর আর কোনো বিপদ হতে দেননি দীনেশ কার্তিক ও স্বপ্নিল সিং। কার্তিক ১২ বলে ২১ ও স্বপ্নিল ৯ বলে ১৫ রান করে অপরাজিত থেকে বেঙ্গালুরুকে জিতিয়ে মাঠ ছেড়েছেন ৩৮ বল হাতে রেখেই। গুজরাটের হয়ে জস লিটল একাই নেন ৪ উইকেট। ২টি উইকেট পান নূর আহমেদ।

এর আগে ব্যাটিংয়ে নেমে ১৯ রানের মধ্যে উপরের সারির তিন ব্যাটারকে হারিয়ে বসেছিল গুজরাট। চতুর্থ উইকেটে শাহরুখ খান ও ডেভিড মিলার মিলে যোগ করেন ৬১ রান। মিলার ২০ বলে ৩০ ও শাহরুখ ২৪ বলে ৩৭ রান করে আউট হন। 

এরপর রাহুল তেওয়াতিয়ার ২১ বলে ৩৫, রশিদ খানের ১৪ বলে ১৮ ও বিজয় শঙ্করের ৭ বলে ১০ রানে লড়াইয়ের পুঁজি পায় গুজরাট। বেঙ্গালুরুর হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, ইয়াশ দয়াল ও ভাইশাক বিজয়কুমার। একটি করে উইকেট যায় গ্রিন ও কর্শ শর্মার ঝুলিতে।