আইপিএল

মুস্তাফিজের ঘুরে দাঁড়ানোর আশায় ডুল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:16 রবিবার, 28 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে অভিষেক ম্যাচেই বল হাতে বাজিমাত করেছিলেন মুস্তাফিজুর রহমান। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাত্র ২৯ রানে ৪ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই পেসার। বিরাট কোহলির সঙ্গে মুস্তাফিজ সেদিন ফিরিয়েছিলেন ফাফ ডু প্লেসি, রজত পাতিদার এবং ক্যামেরন গ্রিনকে। পরের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষেও বল হাতে ছন্দে ছিলেন তিনি।

মাত্র ৩০ রান খরচায় মুস্তাফিজ নিয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খরুচে ছিলেন বাঁহাতি এই পেসার। তবে মুস্তাফিজের বোলিং বৈচিত্র দেখা গেছে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। স্লোয়ার ও কাটারে সেদিন আন্দ্রে রাসেল ও মিচেল স্টার্কদের বিপাকে ফেলেছিলেন তিনি। এরপর থেকেই খরুচে বোলিং করে যাচ্ছেন বাঁহাতি এই পেসার।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫৫ রানে ১ উইকেট নেয়ার পর লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মাঠের মুস্তাফিজ দিয়েছেন ৪৩ রান। ঘরের মাঠে সবশেষ ম্যাচে আরও বেশি খরুচে ছিলেন তিনি। সেই লক্ষ্ণৌর বিপক্ষে ৩.৩ ওভারে ৫৫ রান দিয়ে নিয়েছিলেন একটি মাত্র উইকেট। মার্কোস স্টইনিসেনর বিপক্ষে শেষ ওভারে ১৭ রান আটকাতে পারেননি মুস্তাফিজ।

এমন পারফরম্যান্সের পরও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বাঁহাতি এই পেসারের একাদশ থেকে বাদ পড়ার সুযোগ দেখছেন না সাইমন ডুল। ক্রিকবাজের এক ভিডিওতে হায়দরাবাদ এবং চেন্নাইয়ের ম্যাচ নিয়ে আলোচনা করতে গিয়ে নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার একজন বাড়তি স্পিনার খেলানোর পরামর্শ দিয়েছেন।

এ প্রসঙ্গে ডুল বলেন, ‘পাথিরানা কিংবা মুস্তাফিজকে তারা বসিয়ে দেবে আমি এমন কিছুর সুযোগ দেখি না। যদিও সে গত ম্যাচে ৫১ রান দিয়েছিল।কিন্তু সে এর আগে সে ভালো বোলিং করেছে। তবে তারা থিকশানাকে খেলাতে পারে। খুব সম্ভবত তারা ড্যারিল মিচেলের জায়গায় থিকশানাকে খেলাতে পারে।’

চেন্নাইয়ের হয়ে এখন পর্যন্ত ১২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। বেশ কয়েকটি ম্যাচে চেন্নাইকে জেতাতে বড় ভূমিকাও রেখেছেন তিনি। বাঁহাতি এই পেসারকে পুরনো ছন্দে দেখার অপেক্ষায় আছেন ডুল। তিনি বলেন, ‘মুস্তাফিজকে ফিরে আসতে দেখার অপেক্ষায় আছি। উইকেটটা তার জন্য মানানসই। তাই তাকে ফিরে আসতে দেখার অপেক্ষায় আছি।’