আইপিএল

লক্ষ্ণৌকে হারিয়ে প্লে অফের আরও কাছে রাজস্থান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 00:04 রবিবার, 28 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

জস বাটলার ও যশস্বী জয়সাওয়ালের ব্যাটে দারুণ শুরুর পর হঠাৎই ছন্দ হারায় রাজস্থান রয়্যালস। দ্রুত তিন উইকেট হারিয়ে যখন বিপাকে পড়ার শঙ্কায় তখন রাজস্থানকে পথ দেখান সাঞ্জু স্যামসন ও ধ্রুব জুরেল। তাদের দুজনের হাফ সেঞ্চুরিতে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে রাজস্থান। এমন জয়ে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফের আরও কাছে চলে গেল স্যামসনের দল।

জয়ের জন্য ১৯৭ রান তাড়ায় রাজস্থানের শুরুটা হয়েছে দারুণভাবে। দুই ওপেনার বাটলার ও জয়সাওয়াল রান তুলেছেন সমান গতিতে। পাওয়ার প্লে শেষ হওয়ার আগে তাদের দুজনের জমে ওঠা জুটি ভাঙেন ইয়াশ ঠাকুর। ডানহাতি এই পেসারের লো ফুলটসে মিডল স্টাম্পে এসে স্কয়ার লেগ দিয়ে খেলতে চেয়েছিলেন বাটলার। তবে বলের লাইন মিস করায় বোল্ড হয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক। ছন্দে থকা বাটলার ফিরেছেন ১৮ বলে ৩৪ রানের ইনিংস খেলে।

বাটলার ফেরার কিছুক্ষণ পর আউট হয়েছেন জয়সাওয়ালও। মার্কোস স্টইনিসের ব্যাক অব লেংথ ডেলিভারিতে ক্যাচ দিয়েছেন বাঁহাতি এই ওপেনার। আগের ম্যাচে সেঞ্চুরি করে রাজস্থানকে জেতানো জয়সাওয়াল লক্ষ্ণৌর বিপক্ষে থেমেছেন ১৮ বলে ২৪ রানে। ইমপ্যাক্ট সাব হিসেবে খেলতে নামা রিয়ান পরাগও ফিরেছেন দ্রুতই। অমিত মিশ্রার অফ স্টাম্পের বাইরের বলে বেরিয়ে এসে খেলতে গিয়ে ডিপ কভারে থাকা আয়ুশ বাদোনির হাতে ক্যাচ দিয়েছেন।

পরাগকে সাজঘরের পথে হাঁটতে হয়েছে ১৪ রানে। দ্রুতই ৩ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে রাজস্থান। যদিও বিপদে পড়তে দেননি স্যামসন ও জুরেল। তারা দুজনে মিলে রাজস্থানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। সাবধানী ব্যাটিংয়ের সঙ্গে দ্রুত রান তুলে ২৮ বলে হাফ সেঞ্চুরি করেছেন স্যামসন। আরেক ব্যাটার জুরেল পঞ্চাশ ছুঁয়েছেন ৩১ বলে। হাফ সেঞ্চুরির পর আক্রমণাত্বক হয়ে উঠেন স্যামসন।

রাজস্থান অধিনায়কের আক্রমণাত্বক ব্যাটিংয়ে এক ওভার বাকি থাকতেই জয় পায় তারা। দারুণ ব্যাটিংয়ে রাজস্থানকে জেতানো স্যামসন শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪ ছক্কা ও ৬ চারে ৩৩ বলে ৭৭ রানের ইনিংস খেলে। তাকে সঙ্গ দেয়া জুরেল অপরাজিত ছিলেন ৩৪ বলে ৫২ রানে। লক্ষ্ণৌর হয়ে একটি করে উইকেট নিয়েছেন মিশ্রা, স্টইনিস ও ইয়াশ।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতে উইকেট হারালেও লোকেশ রাহুল ও দীপক হুডার ব্যাটে ১৯৬ রানের পুঁজি পায় লক্ষ্ণৌ। ঘরের মাঠে দারুণ ব্যাটিংয়ে ৪৮ বলে ৭৬ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক রাহুল। এ ছাড়া হুডার ব্যাট থেকে এসেছে ৩১ বলে ৫০ রান। শেষ দিকে ১৩ বলে অপরাজিত ১৮ রান করেছেন বাদোনি। রাজস্থানের হয়ে দুটি উইকেট নিয়েছেন সন্দীপ শর্মা।