পাকিস্তান- নিউজিল্যান্ড সিরিজ

বিশ্বকাপের আগে সব ঠিক হয়ে যাবে বিশ্বাস বাবরের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 15:37 শুক্রবার, 26 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে ৪ রানে হেরে সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তান। চতুর্থ ম্যাচে শেষ ওভারে জিততে হলে পাকিস্তানের দরকার ছিল ১৮ রান। উসামা মীর-ইমাদ ওয়াসিমরা সেই সমীকরণ মেলাতে ব্যর্থ হয়েছেন।

ফলে শেষ ম্যাচে জিতলেও সিরিজ নিজেদের করে নেয়ার সুযোগ পাচ্ছে না পাকিস্তান। শেষ ম্যাচ পাকিস্তান জিতলেও সিরিজ শেষ হবে সমতায়। ম্যাচ হারের পর নিজের দলের ব্যাটারদের দায়ী করেছেন বাবর। তিনি জানিয়েছেন প্রথম ৬ ওভারে বেশ কয়েকটি উইকেট হারানোর ফলেই ম্যাচ থেকে ছিটকে গেছে তার দল।

এ প্রসঙ্গে বাবর বলেছেন, 'তারা খুব ভালো শুরু করেছিলো কিন্তু আমাদের বোলাররা দারুণভাবে ফিরে আসে। ব্যাটিংয়ে প্রথম ৬ ওভারে আমরা বেশি উইকেট হারিয়েছি। ফখর দারুণ খেলেছে। দুর্ভাগ্যজনকভাবে আমরা তাড়া করতে পারিনি।এটা ১৯০ রানের উইকেট ছিলো। তাদের আমরা তাই নাগালের মধ্যেই আটকে রেখেছিলাম।'

নিউজিল্যান্ডের মূল দলের বেশিরভাগ ক্রিকেটারই এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। এ কারণেই মূল দলের বেশিরভাগ ক্রিকেটার ছাড়াই পাকিস্তানের বিপক্ষে খেলতে এসেছে কিউইরা। খর্ব শক্তির এই দলই পাকিস্তানকে চমকে দয়েছে।

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে খেলেননি মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদি। হালকা চোট থাকায় এই দুই ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল পাকিস্তান। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। ফলে কোনো ক্রিকেটারকেই নিয়েই ঝুঁকি নিতে চায় না পাকিস্তান।

বাবরের বিশ্বাস বিশ্বকাপের আগে দলের সবাই সুস্থ হয়ে উঠবেন। সেই প্রত্যাশা নিয়ে বাবর বলেন, 'আমরা চোটের কারণে কিছু বদল করেছি। আমাদের পরিকল্পনা ছিলো বেঞ্চের শক্তি দেখা। আমরা প্রতিদিন নতুন কিছু ও ভিন্ন কিছু করছি। আশা করছি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সব থিতু হয়ে যাবে।'