পাকিস্তান ক্রিকেট

পাকিস্তানের ইংল্যান্ড সফরেও রিজওয়ানকে নিয়ে সংশয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 21:46 বুধবার, 24 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আসন্ন জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বড় টুর্নামেন্টের প্রস্ততি সারতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছিল পাকিস্তান। কিন্ত সিরিজের তৃতীয় ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটে পরে সিরিজ থেকে ছিটকে গেছেন মোহাম্মদ রিজওয়ান। এবার শঙ্কা রয়েছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজ নিয়েও।

পাকিস্তানের হয়ে শেষ কয়েক বছরে ধারাবাহিকভাবেই পারফর্ম করছেন রিজওয়ান। কিন্তু গত রবিবার কিউইদের বিপক্ষে ব্যাটিং করার সময় ভুগতে দেখা গিয়েছিল এই উইকেটরক্ষক ব্যাটারকে। এরপরই তার চোটের স্ক্যান করেছিল টিম ম্যানেজমেন্ট। স্ক্যানের রিপোর্ট হাতে পেয়ে ১০ দিনের বিশ্রামের পরামর্শ দেয়া হয়।

সেই রিপোর্টের ব্যাপারে যুক্তরাজ্যের চিকিৎসকদের কাছ থেকে বাড়তি পরামর্শ চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল টিম। দেশটির সংবাদ মাধ্যম 'পাকিস্তান ক্রিকেট' দাবি করছে রিজওয়ানের রিপোর্ট পর্যবেক্ষন করে, এই ক্রিকেটারকে দুই থেকে চার সপ্তাহের বিশ্রামের পরামর্শ দিয়েছে যুক্তরাজ্যের চিকিৎসকরা।
এদিকে মে মাসের ১০ তারিখ থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে বাবর আজমদের। ১৪'ই মে এই সিরিজ শেষ হবে। এরপর ইংল্যান্ডে উড়াল দিবে দলটি। যেখানে জশ বাটলারদের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। ২২ মে লিডসে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ।

এরপর সিরিজের শেষ ও চতুর্থ ম্যাচটি ৩০ মে ওভালে অনুষ্ঠিত হবে। ফলে যুক্তরাজ্যের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রিজওয়ানকে বিশ্রাম দেয়া হলে দুটি সিরিজেই দলের বাইরে থাকার সম্ভাবনা রয়েছে এর উইকেটরক্ষক ব্যাটারের। এদিকে দলের আরেক উইকেটরক্ষক আজম খানও নিউজিল্যান্ড সিরিজের আগে চোটে পড়েছিলেন।

ফলে চলতি সিরিজের শেষ দুই ম্যাচে গ্লাবস হাতে দেখা যাবে তরুণ হাসিবুল্লাহ খানকে। চলতি বছর পাকিস্তানের টি-টোয়েন্টি দলে অভিষেক হয়েছিল ২১ বছর বয়সী উইকেটরক্ষকের। যেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ বলে শূন্য রানেই আউট হয়েছিলেন তিনি। সেই কিউইদের বিপক্ষেই ২৫ ও ২৭ এপ্রিল মাঠে নামতে যাচ্ছেন তিনি।