আইপিএল

রাহুলকে আরও আক্রমণাত্মক হওয়ার পরামর্শ গাঙ্গুলির

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 11:53 বুধবার, 24 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। জল্পনা কল্পনা চলছে বিশ্বকাপ দল নিয়ে। কারা কারা সুযোগ পাচ্ছে বাদ পড়ে যাচ্ছেন কারা তা নিয়েই চলছে আলোচনা। বিশ্বকাপ দল নিয়ে সবচেয়ে বেশি অস্বস্তিতে পড়তে হচ্ছে হয়তো ভারতীয় নির্বাচকদের।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ ভালো পারফরম্যান্স করছেন একাধিক উইকেটরক্ষক ব্যাটার। দারুণ ফর্মে আছেন লোকেশ রাহুল, ঋষভ পান্ত ও সাঞ্জু স্যামসনরা। আলোচনায় আছেন ইশান কিশানও। সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি অবশ্য লোকেশ রাহুলকে নিয়ে বাজি ধরছেন।

ফর্মে থাকলেও বিশ্বকাপ দলে জায়গা করে নিতে রাহুলকে আরও আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরামর্শ দিয়েছেন গাঙ্গুলি। তিনি মনে করেন ভারতীয় দলে এখন অনেক মারকুটে ব্যাটার তাই দলে জায়গা পেতে হলে ভরডরহীন ক্রিকেটের বিকল্প নেই।

 এ প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, 'ভারতের কাছে এখন সব থেকে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ক্রিকেট। অস্ট্রেলিয়াতেও আমি রাহুলকে বলেছিলাম, ভয় পেলে চলবে না। ক্রিজ়ে গিয়ে শুরু থেকেই মারতে হবে। ভারতের ব্যাটিং লাইন আপ যথেষ্ট বড়। উইকেট হারানোর কথা ভাবলে হবে না। মাঠে নেমেই মারতে হবে।’

রাহুলের দক্ষতা নিয়ে কোনো সন্দেহ নেই গাঙ্গুলির। এই উইকেটরক্ষক ব্যাটারকে অনেক সময় আগ্রাসী ব্যাটিং করতে দেখা গেছে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৫৩ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েছেন রাহুল। এই ইনিংসকে ব্যতিক্রমি আখ্যা দিয়েছেন গাঙ্গুলি।

তার ভাষ্য, ‘একজন ব্যাটার মাঠে কীভাবে খেলবে, সেটা অনেকটা নির্ভর করে কোচ এবং অধিনায়কের উপর। তাকে কী নির্দেশ দেয়া হচ্ছে সেটা গুরুত্বপূর্ণ। রাহুল চেন্নাইয়ের বিরুদ্ধে যে ইনিংসটা (৫৩ বলে ৮২) খেলেছে, সেটা দারুণ। বেশ ব্যতিক্রমী ইনিংস। শুরুর দিকে নেমে পরিস্থিতি অনুযায়ী একদম সঠিক ব্যাট করেছিল। আগেই বলেছি, রাহুলের উচিত আরও আগ্রাসী ব্যাটিং করা। ২০ ওভারের ক্রিকেটে এটা ভীষণ জরুরি।’