আইপিএল

'কোনো একদিন স্টার্ক আমাদের ম্যাচ জেতাবে'

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 12:54 সোমবার, 22 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বল হাতে আইপিএলে ভালো সময় কাটছে না মিচেল স্টার্কের। এবারের আইপিএলে ৭ ম্যাচে মোটে ৬টি উইকেট শিকার করেছেন তিনি। তাও ১১.৪৮ ইকোনোমিতে। এই অজি পেসারকেই আইপিএলের নিলাম থেকে রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে নিয়েছিল কলকাতা।

যদিও দলের হয়ে পারফর্মই করতে পারছেন না তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৩ ওভারে ৫৫ রান খরচা করেছেন স্টার্ক। ওভার প্রতি রান দিয়েছেন ১৮.৩৩ করে। কর্ন শর্মা তিনটি ছক্কা মেরেছেন কলকাতার এই পেসারকে। যদিও কলকাতা সেই ম্যাচে এর রানের জয় পেয়েছে।

খারাপ সময় গেলেও এই পেসারের পাশে আছে কলকাতা দল। স্টার্কের সতীর্থ হার্শিত রানা জানিয়েছেন শেষ ওভারে বল করতে আসার পরিকল্পনা ছিল তারই। এ ছাড়া কলকাতা দলও স্টার্কের পারফরম্যান্স নিয়ে খুব একটা হতাশ নয়। তাদের বিশ্বাস আছে স্টার্ক কোনো এক সময় ম্যাচ জেতাবেন।

বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ শেষে হার্শিত বলেন, 'এটা তার পরিকল্পনা ছিল। প্রত্যেক বোলারই নিজস্ব পরিকল্পনা নিয়ে মাঠে নামে। সে অনেক উঁচু মানের বোলার এবং কোনো একদিন সে আমাদের ম্যাচ জেতাবে। আমরা তাকে নিয়ে চিন্তিত নই। আমাদের পূর্ণ আস্থা আছে তার ওপর।'

আইপিএলের ইতিহাসে স্টার্কের চেয়ে বেশি মূল্য পাননি আর কোনো ক্রিকেটার। রেকর্ড মূল্যে কেনা এই পেসারের ওপর বাড়তি প্রত্যাশা ছিল দলটির। এবারের আইপিএলে সেই প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারছেন না অস্ট্রেলিয়ার এই পেসার।

যদিও দল হিসেবে বেশ ভালোই খেলছে কলকাতা। ৭ ম্যাচ খেলে ৫টিতেই জিতেছে শ্রেয়াস আইয়ারের দল। রবিবার তারা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২২২ রানের সংগ্রহ দাঁড় করায়। সেই লক্ষ্যের খুব কাছাকাছি পৌছেও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বেঙ্গালুরুকে।