আইপিএল

'কলকাতায় যথেষ্ট সম্মান পাইনি', গুরুতর অভিযোগ রবিন উথাপ্পার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 10:40 সোমবার, 22 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কলকাতা নাইট রাইডার্সের হয়ে লম্বা সময় আইপিএলে খেলেছেন রবিন উথাপ্পা। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নাইটদের দলে ছিলেন তিনি। এক সময় দলটির অন্যতম সেরা পারফর্মার ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। তবে শেষদিকে দলের আস্থার প্রতিদান দিতে পারেননি।

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি। এরপর আইপিএল ক্যারিয়ার শেষ করেছেন মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে। এত বছর পর কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

জানিয়েছেন দলটিতে যথেষ্ট সম্মান পাননি তিনি। বাইরে থেকেও প্রচুর সমালোচনা সহ্য করতে হচ্ছিল তাকে। এক সময় সামাজিক যোগাযোগমাধ্যমের কমেন্ট বক্সও বন্ধ করে দিয়েছিলেন তিনি। টিম ম্যানেজমেন্ট থেকে দুঃসময়ে ভালো ব্যবহার পাননি বলে অভিযোগ করেছেন উথাপ্পা।

সম্প্রতি এক পডকাস্টে এই সাবেক ভারতীয় ক্রিকেটার বলেন, 'কলকাতার হয়ে শেষ ম্যাচে আমি খারাপ পারফরম্যান্স করেছিলাম। ওই দিনটা আমার জীবনে দুর্বিষহ ছিল। সকলেই সমালোচনা করছিল। আমি সেই ম্যাচের পর দু-তিন মাসের জন্য সোশাল মিডিয়ায় কমেন্ট সেকশন পর্যন্ত বন্ধ করে রেখেছিলাম। সিনিয়র ক্রিকেটার হিসেবে শেষের দিকে আমি খুব একটা ভালো ব্যবহার পাইনি ম্যানেজমেন্টের থেকে।'

২০১৯ সালে ১২টি ম্যাচে উথাপ্পা করেছিলেন মাত্র ২৮২ রান, স্ট্রাইক রেট ছিল ১১৫। মূলত স্ট্রাইক রেট নিয়েই সমালোচিত হতে হচ্ছিল তাকে। কলকাতা ছেড়ে দিলেও ব্যাট হাতে রানের দেখা পাচ্ছিলেন না উথাপ্পা। পরের দুই মৌসুমে দুশ রানের গন্ডিও পাড় হতে পারেননি তিনি।

উথাপ্পা জানিয়েছেন কঠিন সময়ে স্ত্রী এবং সদ্যজাত সন্তান তার পাশে ছিল। এর মধ্যে প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে ওঠা তার জন্য সহজ ছিল না। নিজের ক্যারিয়ার নিয়ে ভবিষ্যতে যদি বই লেখেন তাহলে এসব বিষয় তুলে আনবেন বলেও জানালেন এই সাবেক উইকেটরক্ষক ব্যাটার।