আইপিএল

গুজরাটকে জেতালেন তেওয়াতিয়া

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 00:09 সোমবার, 22 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

মুলানপুরের নতুন স্টেডিয়াম জাদাভিন্দ্রা সিং স্টেডিয়ামকে এবারের আইপিএলে ঘরের মাঠ হিসেবে ব্যবহার করছে পাঞ্জাব কিংস। এই ম্যাচে অনুষ্ঠিত হওয়া পাঁচটি ম্যাচই নিষ্পত্তি হয়েছে শেষ ওভারে। রবিবার পাঞ্জাব কিংসকে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স।

অনেক ম্যাচেই গুজরাটের ত্রাতার ভূমিকায় অবতীর্ন হয়েছেন রাহুল তেওয়াতিয়া। এই ম্যাচেও গুজরাটকে জয়ের পথ দেখিয়েছেন এই অলরাউন্ডার। তার ১৮ বলে ৩৬ রানে ভর করে ৫ বল হাতে রেখে জয় নিশ্চিত করেছে দলটি। এই ম্যাচে আগে ব্যাট করে ১৪২ রানে অল আউট হয়েছিল পাঞ্জাব।

জবাবে খেলতে নেমে ভালো শুরু পায়নি গুজরাট। দলীয় ২৫ রানেই ফিরে যান ওপেনার ঋদ্ধিমান সাহা। এরপর অধিনায়ক শুভমান গিল ও সাই সুদর্শন মিলে দলের হাল ধরেন। গিল ৩৫ ও সুদর্শন ৩১ রান করে ফিরে গেলে চাপে পড়ে গুজরাট।

এরপর আজমতউল্লাহ ওমরজাই ১৩ রান করে কিছুটা সঙ্গ দিয়েছেন তেওয়াতিয়াকে। আর কেউ দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে গুজরাটের জয় নিশ্চিত করেছেন তেওয়াতিয়া। পাঞ্জাবের হয়ে ৩টি উইকেট নিয়েছেন হার্শাল প্যাটেল।

২টি উইকেট নিয়েছেন লিয়াম লিভিংস্টোন। একটি করে উইকেট গেছে আর্শদীপ সিং ও স্যাম কারানের ঝুলিতে। এর আগে এই ম্যাচে প্রথমে ব্যাট করে স্যাম কারানের ২০ ও প্রাভসিমরান সিংয়ের ৩৫ রানে ভর করে মাঝারি পুঁজি পায় পাঞ্জাব।

শেষেরদিকে ১২ বলে ২৯ রানের ক্যামিও খেলেছে হারপ্রীত ব্রার। গুজরাটের বোলারদের মধ্যে একাই ৪ উইকেট নিয়েছেন সাই কিশোর। আর ২টি করে উইকেট নিয়েছেন মোহিত শর্মা ও নূর আহমেদ। একটি উইকেট গেছে রশিদ খানের ঝুলিতে।