আইপিএল

রিঙ্কুর কথা ভুলে যেতে মানা করলেন মাঞ্জরেকার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:03 শনিবার, 20 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ঘনিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোন দলে কারা কারা সুযোগ পাচ্ছেন তা নিয়েই চলছে আলোচনা। ভারতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এরই মধ্যে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে শেষ মুহূর্তের কাটাছেঁড়া চলছে।

কারা কারা বাদ পড়তে পারেন তা নিয়েও হচ্ছে জল্পনা কল্পনা। আইপিএলে পারফর্ম করা অনেক ক্রিকেটারকে দলে নেয়ার জোর দাবি উঠছে। ভারতের সাবেক ক্রিকেটারদের অনেকে নিজেদের পছন্দ অপছন্দের কথাও জানাচ্ছেন।

এরই মধ্যে রিঙ্কু সিংকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ভারতীয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। এবারের আইপিএলে নিজেকে মেলে ধরার সুযোগ পাননি রিঙ্কু। এ কারণে নির্বাচকরা যেন এই ক্রিকেটারকে ভুলে না যান সেটাই মনে করিয়ে দিয়েছেন মাঞ্জরেকার।

রিঙ্কুকে নিয়ে তিনি বলেছেন, ‘(চলতি আইপিএলে) খুব বেশি সুযোগ পাচ্ছে না বলে, আশা করি নির্বাচকরা রিঙ্কু সিংয়ের কথা ভুলে যাবে না।’ রিঙ্কুকে সরাসরি জাতীয় দলে নেয়া উচিত বলেও মনে করেন মাঞ্জরেকার। ভারতের মূল দলের ক্রিকেটারদের বাইরে রিঙ্কুকে তিনি বিশেষভাবে পছন্দ করেন বলেও জানালেন মাঞ্জরেকার।

তিনি বলেন, ‘রিঙ্কুর সরাসরি ভারতীয় দলে ঢোকা উচিত। এখনও পর্যন্ত যতুটুক সুযোগ পেয়েছে, ধারাবাহিকতা ও শটের ব্যপ্তির নিরিখে আপনারা দেখেছেন সে কত ভালো ক্রিকেটার। মূল দলের বড় নাম, যাদের নিয়ে আমরা আলোচনা করি, তাদের বাইরে এই ক্রিকেটারটিকে আমার বিশেষ পছন্দ।’

এবারের আইপিএলে ৫ ইনিংসে ব্যাট করে ২৭.৬৬ গড়ে ৮৩ রান সংগ্রহ করেছেন রিঙ্কু। দুটি ম্যাচে অপরাজিত ছিলেন কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটার। অবশ্য তার স্ট্রাইক রেট ১৬২.৭৪। টুর্নামেন্ট জুড়ে খেলা ৫১ বলের মধ্যে ৫টি চার ও ৫টি ছক্কা মেরেছেন তিনি।