আইপিএল

আইপিএলের জন্য মুস্তাফিজের ছুটি বাড়াল বিসিবি

ক্রিকফ্রেঞ্জি করেসপন্ডেন্ট

ক্রিকফ্রেঞ্জি করেসপন্ডেন্ট
প্রকাশের তারিখ: 17:58 সোমবার, 15 এপ্রিল, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তি পত্রের শর্তানুযায়ী ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে থাকার কথা ছিল মুস্তাফিজুর রহমানের। অর্থাৎ ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ খেলেই বাংলাদেশের বিমান ধরতে হতো বাঁহাতি এই পেসারকে। তবে চেন্নাই সুপার কিংসের জার্সিতে আরও এক ম্যাচ বেশি খেলার সুযোগ পাচ্ছেন কাটার মাস্টার।

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশে ফেরার আগে ১লা মে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলবেন মুস্তাফিজ। ৩০ এপ্রিল পর্যন্ত অনাপত্তি পত্র দেয়া হলেও পাঞ্জাবের বিপক্ষে খেলার জন্য মুস্তাফিজকে একদিন ছুটি বাড়িয়ে দিয়েছে বিসিবি। ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিসিবির এই পরিচালক বলেন, ‘মুস্তাফিজ ৩০ তারিখে ফিরে আসার কথা ছিল কিন্তু আমরা এখন ওকে আমরা ১ তারিখের ম্যাচ খেলে ফেরার অনুমতি দিয়েছি। দেশে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে।’

পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ খেলে পরদিন বাংলাদেশে আসবেন মুস্তাফিজ। এরপর ৩ মে থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের দলে যোগ দেবেন বাঁহাতি এই পেসার। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে কয়েকদিন বিরতি থাকলেও তাকে আইপিএল খেলতে পাঠাবে না বিসিবি। জালাল ইউনুস জানান, যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগে মুস্তাফিজকে বিশ্রাম দিতে চায় তারা।

যাতে করে সতেজ থেকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন। জালাল ইউনুস বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজ শেষে আমরা তাকে আর পাঠাব না। আমরা চাই বিশ্বকাপের আগে তাকে কয়েকদিন বিশ্রামে রাখতে। জিম্বাবুয়ে সিরিজের পর ও দলের সাথে যুক্তরাষ্ট্রে সিরিজ খেলতে যাবে।’

চেন্নাই সুপার কিংসের জার্সিতে বল হাতে সময়টা বেশ ভালো যাচ্ছে মুস্তাফিজের। ৬ ম্যাচে ১১ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সবার উপরে আছেন রাজস্থান রয়্যালসের স্পিনার যুবেন্দ্র চাহাল। সমান ম্যাচে ১০ উইকেট নিয়ে দুইয়ে আছেন জসপ্রীত বুমরাহ। ভারতের এই তারকা পেসারের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান ১০ উইকেট নিয়ে মুস্তাফিজ আছেন তালিকার তিনে।