ঢাকা প্রিমিয়ার লিগ

হৃদয়ের অপরাজিত সেঞ্চুরির পর আবাহনীর বড় জয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 21:11 বুধবার, 27 মার্চ, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৯৬ রানের দারুণ ইনিংস খেলেছিলেন তাওহীদ হৃদয়। চার রানের সেই আক্ষেপ ডিপিএলে মিটিয়েছেন এই ব্যাটার। মৌসুমে প্রথমবার ব্যাট হাতে নেমেই ঝড়ো সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।তার অপরাজিত ১২৫ রানের দিনে আবাহনী লিমিটেড ৩২০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়।

জবাবে নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকতের বোলিংয়ে ১৮০ রানে গুঁটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ফলে ১৪০ রানের বড় জয়ে টানা ষষ্ঠ ম্যাচে জিতল আবাহনী। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে নিজেদের জায়গা আরও পাকাপোক্ত করেছে দলটি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে আবাহনী। দলটির দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাইম শেখ দেখেশুনেই রান তুলতে থাকেন। কিন্তু সোহাগ গাজির বলে সুইপ খেলতে গেলে ডিপ স্কোয়ারে ক্যাচ দিয়ে বসেন বিজয়। ২৪ রানেই ফেরেন তিনি।

এরপর জাকের আলি অনিককে নিয়ে রান তুলতে থাকেন নাইম। দারুণ ফর্মে থাকা নাইম এদিনও ব্যাট হাতে ছন্দে ছিলেন। কিন্তু উইকেটরক্ষক শামসুর রহমানের চতুরতায় রান আউটে কাটা পরেন তিনি। আব্দুল্লাহ আল মামুনের গুড লেংথ ডেলিভারি খেলতে উইকেটের বাইরে এসে বল বল মিস করে স্টাম্পিং হয়েছেন তিনি। ফলে ৩১ রানেই শেষ হয়েছে তার ইনিংস।

এরপর ৭ রান করা আফিফ হোসেন ফিরলে উইকেটে আসেন হৃদয়। জাকেরকে নিয়ে দ্রুতই রান তুলতে থাকেন এই ব্যাটার। দুজনে গড়েন ১৪০ রানের জুটি। এ সময় ৬৯ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন জাকের। তাকে সঙ্গ দেয়া হৃদয় হাফ সেঞ্চুরি করেন মাত্র ৪৭ বলেই। তাদের ব্যাটে করেই দুইশ পার করে দলটি। কিন্তু এদিন নিজের সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেন জাকের।

আবু হাসিমের বলে এলবিডলব্লিউয়ের শিকার হলে ৭৮ রানে ফিরতে হয় জাকেরকে। তবে হৃদয় সেই ভুল করেননি। মানিক খানের বলে মিড উইকেটে এক রান নিয়ে মাত্র ৭৪ বলেই নিজের সেঞ্চুরি পূর্ণ করেন হৃদয়। সবশেষ ৬ ছক্কা ও ১১ চারে ৮৪ বলে ১২৫ রানে অপরাজিত থাকেন। তাকে সঙ্গ দিয়ে শেষ পর্যন্ত ৪৩ রান করেছেন মোসাদ্দেক। সোহাগ, মামুন, হাসেম একটি করে উইকেট পেয়েছেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে বড় কোনো জুটিই গড়তে পারেনি রূপগঞ্জ টাইগার্সের ব্যাটাররা। এদিন দলটির হয়ে সর্বোচ্চ রান এসেছে ওপেনার মাহফুজুল ইসলাম রবিনের ব্যাট থেকে। কিন্তু নাহিদুল ইসলামের বলে এই স্পিনারের কাছেই ক্যাচ দিয়ে ফেরেন মাহফুজুল। মাঝে ফারহাদ হোসেন ২৯ ও শামসুরের ৩৯ রান ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেনি।

ফলে ৪৩.২ ওভারেই গুঁটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্স। এদিন বল হাতে তিনটি করে উইকেট নিয়েছেন নাহিদুল ও মোসাদ্দেক। সাইফউদ্দিন নিয়েছেন দুটি। তাসকিন আহমেদ ও তানভির ইসলাম পেয়েছেন একটি করে উইকেট। এই জয়ে মৌসুমে টানা ৬ জয়ের দেখা পেলো আবাহনী।