বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেলেন রাজিথা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 19:24 বুধবার, 27 মার্চ, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন কাসুন রাজিথা। লঙ্কান এই পেসার পিঠের চোটে পড়েছেন। ফলে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে তাকে ছাড়াই নামতে হবে লঙ্কানদের।

তার বদলি হিসেবে আসিথা ফার্নান্দোর নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতলেও ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা।

সীমিত ওভারের সিরিজে শ্রীলঙ্কা দলে ছিলেন না রাজিথা। টেস্ট সিরিজের প্রথম টেস্টে ২ ইনিংসে বল করে ৮ উইকেট শিকার করেছেন তিনি। মূলত তার বোলিংয়ের কাছেই পরাস্ত হয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। 

প্রথম ইনিংসে ৫৬ রানে ৩ উইকেট নিয়েছিলেন রাজিথা আর দ্বিতীয় ইনিংসে ৫৬ রানে ৫ উইকেট নেন এই পেসার। এমন বোলিংয়ের পর দ্বিতীয় টেস্টেও তার দিকেই তাকিয়ে ছিল লঙ্কানরা।

রাজিথা গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই সীমিত ওভারের দলে নেই। তবে সাদা পোশাকে দলটির অন্যতম ভরসার নাম রাজিথা। এই পেসার ছিটকে যাওয়ায় বড় সমস্যায় পড়বে হবে লঙ্কানদের।

সিলেট টেস্টে বাংলাদেশকে ৩২৮ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শ্রীলঙ্কা। ফলে দ্বিতীয় টেস্টে ড্র করলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে সফরকারীদের। আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।