সিপিএল

সেন্ট কিটসে হাসারাঙ্গার বদলি রশিদ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 20:55 রবিবার, 11 সেপ্টেম্বর, 2022

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগে দ্য হান্ড্রেড খেলার অনুমতি পাননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। দল পেলেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলা হচ্ছে না ডানহাতি এই লেগ স্পিনারের। মূলত সিপিএলের পুরো মৌসুমে খেলতে পারবেন না তিনি। তার বদলি হিসেবে রশিদ খানকে দলে নিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

জাতীয় দলের খেলা থাকায় সিপিএলের সর্বশেষ আসরে খেলতে পারেননি রশিদ। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স এবং বার্বাডোস রয়্যালসের পর তৃতীয় দল হিসেবে সেন্ট কিটসে যোগ দিচ্ছেন আফগানিস্তানের ডানহাতি এই লেগ স্পিনার। 

২০১৭ মৌসুমে বার্বাডোসের তৃতীয় সেরা উইকেট শিকারি ছিলেন রশিদ। সেবার তাদের হয়ে ১০টি ম্যাচ খেলছিলেন তিনি। গায়ানার হয়ে সিপিএলে নিজের প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন রশিদ। সেই সঙ্গে জ্যামাইকা তালাওয়াশকে বিদায় করে দিয়েছিল তারা। 

সিপিএলের এবারের আসরে সেন্ট কিটসের স্পিন বিভাগকে নেতৃত্ব দেবেন রশিদ। স্বদেশী ইজহারুল হক নাভিদের সঙ্গে রয়েছেন শ্রীলঙ্কার আকিলা ধনাঞ্জয়া এবং ওয়েস্ট ইন্ডিজের জেডেন কারমাইকেল ও জন রাস জাগেশ্বর। চলতি মৌসুমে ছন্দে নেই সেন্ট কিটস। এখন পর্যন্ত ৫ ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছে দলটি।

এদিকে বার্বাডোসের জার্সিতে খেলবেন আফগানিস্তানের মুজিব উর রহমান। এ ছাড়া হাসারাঙ্গার সতীর্থ মাহেশ থিকশানাকে দেখা যেতে পারে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে। দল পেলেও এখন পর্যন্ত ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি) থেকে অনাপত্তি পত্র পাননি তিনি।