ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

প্রিটোরিয়াসের ঝড়ে উড়ে গেলো সাকিবের গায়ানা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 11:25 শুক্রবার, 09 সেপ্টেম্বর, 2022

|| ডেস্ক রিপোর্ট ||

শেষ ওভারে জয়ের জন্য সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের প্রয়োজন ছিল ২২ রান। গায়ানা অ্যামাজন ওরিয়র্সের হয়ে বল হাতে তখন রোমারিও শেফার্ড। প্রথম বল থেকে এক রান নেন জানসেন। এতে স্ট্রাইক প্রান্তে আসেন ড্রোয়াইন প্রিটোরিয়াস। দ্বিতীয় বলে ২ রানের বেশি নিতে পারেননি এই প্রোটিয়া অলরাউন্ডার। তাই শেষ চার বলে ১৯ রানের সমীকরণ দাঁড়ায় তার সামনে। মাত্র ২ বলেই সেই সমীকরণ মিলিয়েছেন প্রিটোরিয়াস।

তিন ও চার নম্বর বলে ছক্কা খাওয়ার পর পঞ্চম বলটি 'নো বল' করেন শেফার্ড, সেই বলেও ছক্কা মারায় বৈধ দুই বল থেকেই ১৯ রান নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই প্রোটিয়া অলরাউন্ডার। আর তাতে ২ বল হাতে রেখে ৪ উইকেটের জয় পেয়েছে সেন্ট কিটস।

১৬৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি সেন্ট কিটসের। শুরুতে এভিন লুসকে হারায় তারা। মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার। এদিন উইকেটে থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি ড্রেওয়াল ব্রেভিস। এই প্রোটিয়া তরুণ তুর্কির ব্যাট থেকে এসেছে ১৮ বলে ১৩ রান।

এরপর ড্যারেন ব্রাভোকে সঙ্গে নিয়ে দলকে কক্ষপথে রাখেন আন্দ্রে ফ্লেচার। ব্রাভোর ব্যাট থেকে এসেছে ২২ বলে ২১ রান। তবে দুর্দান্ত ব্যাটিং করেছেন ফ্লেচার। দলীয় সর্বোচ্চ ৪১ রান করেছেন এই ওপেনার। এরপর ড্রোয়াইন ব্র্যাভো এবং শারেফানে রাদারফোর্ড দ্রুত ফিরে গেছেন।

শেষ দিকে প্রিটোরিয়াসের ক্যামিওতে জয় পেয়েছে সেন্ট কিটস। এই প্রোটিয়া অলরাউন্ডারের ব্যাট থেকে এসেছে ১২ বলে ২৭ রান। গায়ানার হয়ে ১০ রানে ২ উইকেট শিকার করেছেন ওডেন স্মিথ। 

এর আগে টস জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় গায়ানা। দলের সঙ্গে যোগ দিলেও এদিন একাদশে ছিলেন সাকিব আল হাসান। শুরুতে ব্যাটিং করতে নেমে ভালো করে পারেননি ওপেনার পল স্টার্লিং। তবে শিমরন হেটমায়ারের ৪৬ এবং চন্দ্রাপল হেমারাজের ৪৩ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান করে গায়ান।