টি-টোয়েন্টি বিশ্বকাপ

সহ-অধিনায়ক হয়ে বিশ্বকাপে তাসকিন, নেই সাইফউদ্দিন

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:23 Tuesday, May 14, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে খুব বেশি চমক নেই। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজে খেলা ক্রিকেটারদের প্রায় সকলেই আছেন বিশ্বকাপ দলে। শেষ মুহূর্তের আলোচনা ছিল বিশ্বকাপ দলে তাসকিন আহমেদ থাকবেন কিনা।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচের আগে সাইড স্ট্রেইনের চোটে পড়েছিলেন তিনি। এরপর শেষ ম্যাচে খেলতে পারেননি এই পেসার। অবশ্য এই পেসারকে নিয়ে বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

১৫ জনের মূল দলের সঙ্গে বিকল্প ক্রিকেটার হিসেবে যাচ্ছেন আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ। নাজমুল হোসেন শান্তর দল আগামী ১৫ মে যুক্তরাষ্ট্রের বিমান ধরবে। সেদিনই হওয়ার কথা রয়েছে বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের ফটোশ্যুট। সেদিন বিসিবি কর্মকর্তাদের সঙ্গে ক্রিকেটারদের একটা মধ্যাহ্নভোজ রাখা হয়েছে।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটি শুরু হবে আগামী ২১ মে। এরপর সিরিজের বাকি দুই ম্যাচ ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই রাখা হয়েছে হিউস্টনের প্রেইরি ভিউতে। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

বিশ্বকাপে বাংলাদেশের লড়াই শুরু হবে ৮ জুন। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটি হবে সকাল সাড়ে ৬টায়। ১০ জুন টাইগারদের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা। এই ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। দুটি ম্যাচ যথাক্রমে যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে খেলবে বাংলাদেশ।

এরপর বাংলাদেশ চলে যাবে ওয়েস্ট ইন্ডিজে। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ সেখানেই খেলবে বাংলাদেশ। ১৩ জুন সেন্ট ভিনসেন্টে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নেদারল্যান্ডসের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে একই ভেন্যুতে নেপালের বিপক্ষে খেলবে টাইগাররা। এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়।

বাংলাদেশের বিশ্বকাপ দল-

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভির ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী, তানজিম হাসান সাকিব ও তাসকিন আহমেদ (সহ অধিনায়ক)।

রিজার্ভ ক্রিকেটার-

আফিফ হোসেন, হাসান মাহমুদ।