বাংলাদেশ - জিম্বাবুয়ে সিরিজ

সিরিজ খেলতে বাংলাদেশে জিম্বাবুয়ে

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 21:54 Sunday, April 28, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। বাছাই পর্ব উতরে যেতে না পারায় ২০ ওভারের মহারণে দেখা যাবে না জিম্বাবুয়েকে। বিশ্বকাপের আগে অবশ্য তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটি খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশে এসেছে সিকান্দার রাজার জিম্বাবুয়ে।

২৮ এপ্রিল বিকেল ৫ টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে সফরকারীরা। যেখানে তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। ঢাকায় নেমে কিছুক্ষণ পরই অবশ্য চট্টগ্রামের বিমান ধরতে হয় তাদের। জানা গেছে, রাত ৯ টার ফ্লাইটে করে চট্টগ্রামে গিয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা।

কয়েক দিনের অনুশীলন শেষে আগামী ৩ মে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে পরের দুটি ম্যাচ হবে ৫ এবং ৭ মে। সিরিজের প্রথম দুটি ম্যাচ সন্ধ্যা ৬ টায় শুরু হলেও তৃতীয় টি-টোয়েন্টি হবে দুপুর ৩ টায়।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচ খেলার জন্য ঢাকায় ফিরবে দুই দল। যেখানে চতুর্থ টি-টোয়েন্টি হবে ১০ মে। পঞ্চম ও শেষ ম্যাচে মাঠে গড়াবে ১২। দুটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। চতুর্থ ম্যাচটি সন্ধ্যা ৬ টায় হলেও শেষ টি-টোয়েন্টি হবে সকাল ১০ টায়।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজের সূচি:

প্রথম টি-টোয়েন্টি- ৩ মে, চট্টগ্রাম
দ্বিতীয় টি-টোয়েন্টি- ৫ মে, চট্টগ্রাম
তৃতীয় টি-টোয়েন্টি- ৭ মে, চট্টগ্রাম

চতুর্থ টি-টোয়েন্টি- ১০ মে, ঢাকা
পঞ্চম টি-টোয়েন্টি- ১২ মে, ঢাকা