ভারত-সাউথ আফ্রিকা সিরিজ

কোহলি আমার দিকে থুতু মেরেছিল: এলগার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:49 Tuesday, January 30, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গিয়েছেন ডিন এলগার। এবার বিরাট কোহলিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি। ২০১৫ সালে মোহালি টেস্ট চলাকালীন এলগারকে  থুতু মেরেছিলেন ভারতের এই তারকা ব্যাটার।

সেবার ৪ ম্যাচের সিরিজ খেলতে ভারতে গিয়েছিল প্রোটিয়ারা। মোহালিতে ছিল সিরিজের প্রথম টেস্ট। সেই ম্যাচ চলাকালীন কোহলির সঙ্গে কথার লড়াই চলছিল এলগারের। তখন তার দিকে থুতু মেরেছিলেন ভারতের প্রাক্তন এই অধিনায়ক।

সম্প্রতি 'ব্যান্টার উইথ দ্য বয়েজ' নামক পডকাস্টে এলগার বলেছেন, 'যখন আমি ব্যাট করতে যাই, তখন (রবিচন্দ্রন) অশ্বিন আর ওর নাম কী... (রবীন্দ্র) জাদেজার বিরুদ্ধে কঠিন লড়াই করে নিজের মতো খেলছিলাম। সেসময় কোহলি যেন আমার দিকে থুতু ছিটিয়েছিল।'

এলগারও ছেড়ে দেননি। তিনি স্থানীয় ভাষায় কোহলিকে গালি দিয়েছিলেন। কোহলি তা বুঝতে পেরেছিলেন কিনা এমন প্রশ্নের জবাবে এলগার বলেন, 'হ্যাঁ, সে পেরেছিল। কারণ (দক্ষিণ আফ্রিকার আরেক সাবেক তারকা এবি) ডি ভিলিয়ার্স আরসিবিতে (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) তার সতীর্থ ছিল।'

অবশ্য এরপর এলগারের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক হয়ে গিয়েছিল কোহলির। ২০১৭-১৮ মৌসুমে আবারও ভারত গিয়েছিল সাউথ আফ্রিকা। সেই সফরে এলগারের কাছে ক্ষমা চেয়ে সব তিক্ততা মিটিয়ে ফেলেন কোহলি। সিরিজ শেষে এক সঙ্গে তারা পানশালাতেও গিয়েছিলেন।

গত ৩ জানুয়ারি কেপটাউনে ক্যারিয়ারের শেষ টেস্টের শেষ ইনিংস খেলেন এলগার। প্রোটিয়া এই ব্যাটার আউট হওয়ার পর সতীর্থদের উদযাপন করতেও মানা করেছিলেন কোহলি। সীমানায় ফিল্ডিং করা কোহলি এলগারের কাছে এগিয়ে গিয়ে তাকে বুকে টেনে নিয়েছিলেন।