মেজর লিগ ক্রিকেট

দ্য হান্ড্রেডের সঙ্গে সাংঘর্ষিক সূচিতে মেজর লিগ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:06 Wednesday, May 8, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) সূচি ঘোষণা করেছে আয়োজকরা। যুক্তরাষ্ট্রের এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ মাঠে গড়াতে চলেছে আগামী ৫ জুলাই থেকে। মেজর লিগের শেষ ৬ দিনের সূচি সংঘর্ষ হচ্ছে দ্য হান্ড্রেডের সঙ্গে।

ইংল্যান্ডের ১০০ বলের এই টুর্নামেন্ট মাঠে গড়াবে আগামী ২৩ জুলাই থেকে। আর ফাইনাল হবে ২৪ জুলাই। অন্যদিকে মেজর লিগের লিগের ফাইনাল হবে ২৮ জুলাই। ফলে দুই লিগেই খেলা ক্রিকেটাররা বড় বিপাকে পড়তে চলেছেন।

গত বছর মেজর লিগ ক্রিকেট শেষ হওয়ার দুদিন পর শুরু হয়েছিল দ্য হান্ড্রেড। এবার সেই সুযোগ হচ্ছে না। দ্য হান্ড্রেডে খেলা ২৪ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে ১২ জনই মেজর লিগের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ। ফলে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

যে দলগুলো ফাইনাল পর্যন্ত খেলবে তাদের বেশিরভাগ ক্রিকেটারকেই যুক্তরাষ্ট্রে থাকতে হবে সেই সময় পর্যন্ত। এর মধ্যে কয়েকজন কোচও রয়েছেন যাদের সঙ্গে মেজর লিগের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ও দ্য হান্ড্রেডের সঙ্গেও চুক্তিবদ্ধ। এদের মধ্যেই একজন স্টিফেন ফ্লেমিং।

টেক্সাস সুপার কিংসেরও কোচ হিসেবে রয়েছেন তিনি। তার দ্য হান্ড্রেডের দল সাউদার্ন ব্রেভ জানিয়েছে ২৪ জুলাই প্রথম ম্যাচের আগেই তিনি তাদের সঙ্গে যোগ দেবেন। এদিকে বেশ কয়েকজন ক্রিকেটারকে শুরুর দিকে নাও পেতে পারে দ্য হান্ড্রেড।

এর মধ্যে রয়েছেন মুম্বাই নিউইয়র্কের কাইরন পোলার্ড, ওয়াশিংটন ফ্রিডমের আকিল হোসাইন ও সান ফ্রান্সিস্কোর ফিন অ্যালেন। এদিকে দ্য হান্ড্রেডের সঙ্গে সংঘর্ষ হতে চলেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজও। দ্য হান্ড্রেডের সময় চলবে এজবাস্টন টেস্ট।