পিএসএল

কোয়েটার পেস বোলিং কোচের দায়িত্বে টেইট

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 18:36 Saturday, December 16, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তানের ক্রিকেটে পরিচিত মুখ শট টেইট। পাকিস্তান জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এবার তাকে দেখা যাবে পাকিস্তান সুপার লিগেও (পিএসএল)। টুর্নামেন্টের অন্যতম সফলতম দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের পেস বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে টেইটকে।

সাবেক এই অজি পেসারকে নিয়োগ দেয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। টেইটও দলটির সঙ্গে যোগ দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। দলটির পেস বিভাগে আছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন ও মোহাম্মদ আমিরের মতো ক্রিকেটার।

তাদের সঙ্গে কাজ করার আগ্রহের কথা জানিয়ে টেইট বলেন, 'আমি মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন ও মোহাম্মদ আমিরের সঙ্গে কাজ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। শেন ওয়াটসনের সঙ্গে এমন প্রতিভাবানদের সঙ্গে কাজ করা দারুণ ব্যাপার।'

কদিন আগেই কোয়েটা প্রধান কোচ হিসেবে শেন ওয়াটসনের নাম ঘোষণা করেছিল। দীর্ঘ ৮ বছর পর দলটির প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন মঈন খান। যদিও দলটির ডিরেক্টরের ভূমিকায় থাকবেন তিনিই। এ কারণে প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন পাকিস্তানের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটার।

মঈনের অধীনেই ২০১৯ পিএসএলের শিরোপা জিতেছিল কোয়েটা। এ ছাড়া পিএসএলের দুটি আসরে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছিল দলটি। লম্বা সময়ের দায়িত্বে দলটির ক্রিকেটারদের কাছ থেকে সেরাটা বের করে আনতে জুড়ি ছিল না তার। এবার সেই দায়িত্ব নতুনদের কাছে ছেড়ে দিয়েছেন মঈন। 

এদিকে কোচ হিসেবে বেশ অভিজ্ঞই বলা যায় টেইটকে। অস্ট্রেলিয়ার ২০০৭ বিশ্বকাপজয়ী দলের সদস্য টেইট এর আগে আফগানিস্তানের পেস বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। এর বাইরে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি আসর বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডস এবং আবুধাবি টি-টেন ক্রিকেট লিগে বাংলা টাইগার্সের বোলিং কোচের দায়িত্বেও ছিলেন তিনি।