বিশ্বকাপ

আফ্রিদি-আমিরদের নিয়মিত খেলেন, আর্চারকে নিয়ে তাই ভয় নেই বাবরের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 17:17 বুধবার, 22 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইংল্যান্ডের মাটিতে প্রায় ৪ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন জফরা আর্চার। পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের সিরিজে খেলতে যাচ্ছেন ইংল্যান্ডের এই ফাস্ট বোলার। যদিও তাকে খেলা নিয়ে মোটেও চিন্তিত নন বাবর আজম।

চোটের সঙ্গে লড়া আর্চার এখনো দারুণ গতিতেই বল করেন। গত সপ্তাহে সাসেক্সের দ্বিতীয় একাদশের হয়ে কেন্টের বিপক্ষে ম্যাচে এই নমুনা দেখা গেছে। পাকিস্তানের নেটে শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, হারিস রউফদের মতো পেসারদের নিয়মিত খেলার কারণে আর্চারের গতি নিয়ে একটুও দুশ্চিন্তা নেই বাবরের।

পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘দল হিসেবে আর্চারের বিপক্ষে খেলতে আমরা উন্মুখ হয়ে আছি। আমাদের হারিস রউফ, মোহাম্মদ আমির, শাহীন শাহ আফ্রিদি আছে; আমরা তাদের প্রতিদিন মোকাবিলা করি। তাই আমরা ভীত নই, তবে রোমাঞ্চিত।’

এদিকে গতকালের সংবাদ সম্মেলনে আর্চারের ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। কনুই এবং আঙুলের চোটে প্রায় দুই বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন আর্চার।

এ সময়ে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেননি তিনি। এ কারণে ইনজুরি কাটিয়ে ফেরা আর্চারের ওপর খুব বেশি প্রত্যাশা রাখছেন না বাটলার। তবে ছন্দ ফিরে পেলে আবারও আগের মতো ধারাবাহিকভাবে পারফর্ম করবেন আর্চার, বিশ্বাস বাটলারের।

তিনি বলেন, ‘আপনার প্রত্যাশার পরিমাণ ঠিকঠাক রাখতে হবে। ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক দিন বাইরে আছে, আপনি চাইলেই আগের পুনরাবৃত্তি করতে পারবেন না। আমরা জানি, ও কত বড় তারকা, তবে আমাদের প্রত্যাশা সামলে রাখতে হবে, খুব দ্রুতই বেশি কিছু প্রত্যাশা করা যাবে না। ওর যে সামর্থ্য আছে তাতে সামনে ও সব সময়ই ভালো পারফরম্যান্স করবে।’