ডিপিএল

আমি আমার মতো খেলতে পারলে জাতীয় দলে ফেরা সম্ভব: মোসাদ্দেক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:44 Tuesday, May 7, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে মোসাদ্দেক হোসেন সৈকত। যদিও ঘরোয়া লিগে দাপটের সঙ্গেই খেলে যাচ্ছেন তিনি। সুযোগ পেলে আবারও জাতীয় দলে খেলতে চান এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ব্যাটিং করা এই ক্রিকেটার আপাতত ঘরোয়া লিগের অন্যান্য টুর্নামেন্টগুলোতেও ভালো পারফর্ম করতে চান।

প্রিমিয়ার লিগের এবারের আসরে ১৬টি, অর্থাৎ সবগুলো ম্যাচই খেলেছেন মোসাদ্দেক। মোট ৯ ইনিংসের বেশীরভাগ ম্যাচেই নিচের দিকে ব্যাটিং করে ৭৯.২০ গড় এবং ১২৩.৭৫ স্ট্রাইক রেটে ৩৯৬ রান এসেছে এই অলরাউন্ডারের ব্যাটে। পুরো আসরে একটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরিও করেছেন তিনি।

বল হাতেও দারুণ পারফর্ম করেছেন মোসাদ্দেক। ১২ ইনিংসে বোলিং করে ২০ উইকেট নিয়েছেন আবাহনীর এই অধিনায়ক। সেরা বোলিং তিন রান খরচায় তিন উইকেট। এমন অলরাউন্ড পারফরম্যান্সে জাতীয় দলে ফেরার স্বপ্ন বড় হলো তার। যদিও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে জায়গা পাওয়ার দৌড়ে নেই তিনি।

এ নিয়ে ক্রিকফ্রেঞ্জিকে মোসাদ্দেক বলেন, 'এটা নিয়ে আমি আসলে কিছু বলতে পারব না (আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভাবনায় না থাকা)। এটা নির্বাচক কমিটিতে যারা আছেন তারা ভালো বলতে পারবেন। তাদের অবশ্যই একটা ভাবনা আছে কীভাবে তারা দল করতে চায়। অবশ্যই যারা দলে আছেন তাদের জন্য শুভকামনা থাকবে। যারা যায় আমি চাইব যে তারা যেন পারফর্ম করে আসে।

'দেখেন ক্রিকেট খেলায় উত্থান-পতন থাকবেই। এখানে হারিয়ে যাওয়ার কিছু নেই। আমি যদি আমার মতো পারফর্ম করতে পারি আবারও জাতীয় দলে ফেরা সম্ভব। এখনও অনেক সুযোগ আছে। সময় আছে দলকে বা দেশকে দেয়ার মতো। তো ইনশাআল্লাহ আমি চেষ্টা করব সুযোগ আসলে সেটা কাজে লাগানোর জন্যে।'

কয়েকদিন আগেই আটটি চার ও দশটি ছক্কায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১০১ বলে ১৩৩ রানের দারুণ এক ইনিংস খেলেন মোসাদ্দেক। লম্বা সময় পর প্রিমিয়ার লিগে সেঞ্চুরির দেখা পান তিনি।

সেই ইনিংসটি নিয়ে মোসাদ্দেক বলেন, 'সবাই বলছিল ৪-৫ বছর পর আমি সেঞ্চুরি করেছি... আসলে আমার ভূমিকা ভিন্ন, যেখান থেকে আমি সেঞ্চুরি করেছি সেটা বেশ কঠিন। এটা আমি বলব যে আমাদের দলের জন্য ভালো ছিল যে আমাদের দলে জাতীয় দলের ক্রিকেটার বেশি ছিল। তারা যখন চলে যায়, ওটা আমার জন্য ভালো ছিল যে আমি ব্যাটিংয়ের সুযোগ পেয়েছি এবং সেঞ্চুরি করতে পেরেছি। আমি মনে করি, টপঅর্ডারে ব্যাটিং করলে রান করার সুযোগ বেশি থাকে। ভালো লাগছে।'