পাকিস্তান ক্রিকেট

পাকিস্তানের হয়ে খেলার সিদ্ধান্তে আক্ষেপ নেই উসমানের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:26 Monday, May 6, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার স্বপ্ন দেখেছিলেন উসমান খান। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে পরিচিতি লাভ করার পর তার দিকে চোখ পড়ে পাকিস্তানের। উসমানও নিজের জন্মভূমির হয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন।

আর মাত্র ১৪ মাস পরই সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলতে পারতেন উসমান। তিনি স্থানীয় ক্রিকেটার হিসেবেই দেশটির আইএল টি-টোয়েন্টি ও টি-টেন লিগে মাঠ মাতিয়েছেন। এ ছাড়া সংযুক্ত আরব আমিরাতের পরিচয় নিয়ে বিশ্ব জুড়ে খেলেছেন ফ্র্যাঞ্চাইজি লিগ।

ফলে আরব আমিরাত থেকে সুবিধা নেয়ার পর এই ক্রিকেটারের পাকিস্তানের হয়ে খেলার সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি দেশটি। এ কারণে তার বিরুদ্ধে তদন্তে নেমেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। উসমান কোনো চুক্তি ভঙ্গ করেছেন কিনা সেটাই তলিয়ে দেখছে তারা।

অবশ্য পাকিস্তানের হয়ে খেলার সিদ্ধান্তের কারণে কোনো আক্ষেপ নেই উসমানের। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই ক্রিকেটার বলেছেন, 'পারফরম্যান্সের কারণেই আমি পাকিস্তান দলে এসেছি। তাই আমি অতীত নিয়ে ভাবছি না। আমি কৃতজ্ঞ পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পেয়ে।'

অনেকের দাবি চাপের মুখে পাকিস্তানের হয়ে খেলতে রাজি হয়েছেন উসমান। তবে এই বিষয়টি উড়িয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন তার এখন একমাত্র লক্ষ্য পাকিস্তানের হয়ে পারফর্ম করা। দলের প্রয়োজনে যেকোনো পজিশনে ব্যাট করতে রাজি তিনি।

উসমান বলেন, 'আমাকে কোনো চাপ দেয়া হয়নি। আমাকে যে পরিকল্পনা দেয়া হয়েছিল সেই অনুযায়ী আমি খেলছি। আমি আমার নিজের খেলার প্রতি সৎ থাকতে চাই। দলের প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে চাই। যেকোনো জায়গায় ব্যাটিংয়ের জন্য আমার কোনো সমস্যা নেই।'