আইপিএল

নারিন নন, কলকাতার অন্য বোলারদের ‘টার্গেট’ বানিয়েছিলেন শশাঙ্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:59 Saturday, April 27, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কলকাতা নাইট রাইডার্সকে হারানোর পেছনে বড় রকমের অবদান রেখেছেন শশাঙ্ক সিং। চার নম্বরে নেমে ২৮ বলে ৬৮ রানের ধ্বংসাত্মক একটি ইনিংস খেলেছেন ৩২ বছর বয়সী এই ব্যাটার। ২৬১ রানের লক্ষ্য তাড়া করার মিশনে সুনীল নারিনের ওপর অবশ্য চড়াও হননি তিনি। ম্যাচ শেষে শশাঙ্ক জানান, নারিনের ওপর চড়াও হওয়ার পরিকল্পনাই ছিল না তার।

এ দিন নারিন ছাড়া কলকাতার সব বোলারের পর আগ্রাসী ভঙ্গিমায় খেলে পাঞ্জাব। চার ওভারে একটি উইকেট নিয়ে বরাবর ৬ ইকোনমি রেটে মাত্র ২৪ রান দেন নারিন। বাকিরা ১৪.৪ ওভারে ১৬.০৯ ইকোনমি রেটে রান দেন ২৩৬।

মূলত নারিনের বলে চার-ছক্কা হাঁকানোর কোনো পরিকল্পনাই ছিল না শশাঙ্কের। যার কারণে অন্য বোলারদের ওপর অনেক বেশি চড়াও হন ইনিংসে দুটি চার ও আটটি ছক্কা হাঁকানো এই ফিনিশার।

ম্যাচ শেষে তিনি বলেন, 'এর আগে প্রি-ক্যাম্প এবং ঘরোয়াতে আমি এমনভাবে ব্যাটিং করেছি যেন ম্যাচকে আরও সামনের দিকে নিয়ে যেতে পারি। আমি জানতাম আইপিএলে আমি ৫-৭ নম্বরে নামব। তাই আমি ইনিংসকে কীভাবে সামনের দিকে নিব সেই প্রস্ততিই নিচ্ছিলাম।'

'আমি জানতাম সুনীল নারিন একজন বিশ্বমানের বোলার। তাকে আক্রমণ করে লাভ নেই এটা বুঝতে পারছিলাম। সে এমনই একজন যাকে সিঙ্গেলস, ডাবলস অথবা মাটিতে বল গড়িয়ে খেলতে হবে। অন্য বোলারদের আমি লক্ষ্যবস্তু বানিয়েছিলাম। তাই আমার লক্ষ্য ছিল আরও সামনে নিয়ে যাওয়া।'

শশাঙ্কের ইনিংসের আগে অবশ্য পাঞ্জাবের জয়ের ভিত গড়ে দেন প্রভসিমরান সিং। ২০ বলে চারটি চার ও পাঁচটি ছক্কা হাঁকান এই ওপেনার। এ ছাড়া ৪৮ বলে আটটি চার ও নয়টি ছক্কায় ১০৮ রানে অপরাজিত থাকেন দলটির ওপেনার জনি বেয়ারস্টো।