পাকিস্তান- নিউজিল্যান্ড সিরিজ

দ্বিতীয় সারির নিউজিল্যান্ডকে সিরিজে ফেরালেন চ্যাপম্যান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:38 Monday, April 22, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

মার্ক চ্যাপম্যানের অসাধারণ এক ইনিংসে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে সাত উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল কিউইরা। স্বাগতিকদের ছুঁড়ে দেয়া ১৭৯ রানের লক্ষ্য দশ বল হাতে থাকতেই টপকে গেছে দলটি।

মূল দলের ক্রিকেটারদের বেশীরভাগই খেলছেন আইপিএলে। দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে এসে সিরিজের প্রথম ম্যাচটিতে অবশ্য লড়াইয়ের কিছুই ছিল না কিউইদের জন্য। মাত্র দুই বল হওয়ার পরই বৃষ্টির নামে, পরিত্যক্ত হয় সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের সামনে রীতিমতো উড়ে যায় কিউইরা। এরপর তৃতীয় ম্যাচে সিরিজে ফিরল মাইকেল ব্রেসওয়েলের দল।

বড় লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লে'তেই দুই উইকেট হারায় কিউইরা। যদিও দুই ওপেনার বিয়ায় নেয়ার আগে পঞ্চাশের বেশি রান সংগ্রহ করে ফেলে দলটি। ১৬ বলে ২১ রান করে আব্বাস আফ্রিদির অলে বোল্ড হয়ে ফিরে যান টিম সেইফার্ট। দলের রান তখন ৪২।

তারপর ৫.৫ ওভারে দলীয় ৫৩ রানে টিম রবিনসনকে বোল্ড করেন নাসিম শাহ। ফেরার আগে রবিনসন করেন ১৯ বলে ২৮ রান। তারপর চ্যাপম্যান এবং ডিন ফক্সক্রফটের ব্যাটে লড়াই চালিয়ে যায় দলটি।

দুজনে মিলে গড়েন ১১৭ রানের জুটি। ২৯ বলে ৩১ রান করে চ্যাপম্যানকে যোগ্য সঙ্গ দেয়া ফক্সক্রফটকে কট এন্ড বোল্ডে বিদায় করেন আব্বাস। ততক্ষণে অবশ্য জয় একরকম নিশ্চিতই হয়ে যায়। ৪২ বলে নয়টি চার ও চারটি ছক্কায় ৮৭ রান করে অপরাজিত থাকেন চ্যাপম্যান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান দারুণ শুরু করে। পাওয়ার প্লে'তে কোনও উইকেট না হারিয়ে পঞ্চাশ পেরিয়ে যায় তারা। সপ্তম ওভারেই অবশ্য ফিরে যান সাইম আইয়ুব। ২২ বলে ৩২ রান করা এই ওপেনারকে বিদায় করেন ইশ সোধি।

দলীয় ৮৪ রানে বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। মাইকেল ব্রেসওয়েলের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দেয়ার আগে ২৯ বলে ৩৭ রান করেন পাকিস্তানের অধিনায়ক। ২১ বলে ২২ রান করে মোহাম্মদ রিজওয়ান রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লে আরও বিপদে পড়ে পাকিস্তান।

শেষদিকে ইরফান খানের ২০ বলে অপরাজিত ৩০ এবং শাদাব খান্র ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে লড়াই করার মতো পুঁজি পায় পাকিস্তান। ২৫ রান খরচায় দুই উইকেট নেন ইশ সোধি। একটি করে উইকেট নেন জ্যাকব ডাফি এবং ব্রেসওয়েল।