পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ

নিউজিল্যান্ড সিরিজ শেষ আজম খানের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 10:35 Sunday, April 21, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

পাকিস্তানের হয়ে মাঠে নামতে আরও অপেক্ষায় থাকতে হচ্ছে আজম খানকে। পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার চলমান টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন। পায়ের পেশির চোটের কারণে কিউইদের বিপক্ষ খেলা হচ্ছে না তার।

এরই মধ্যে তার স্ক্যান করানো হয়েছে। আজমের পায়ের পেশিতে ‘গ্রেড ওয়ান টিয়ার’ ধরা পড়েছে। ফলে অন্তত ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। আপাতত তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চিকিৎসকরা।

শনিবার আজমকে নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে পিসিবি। সেখানে তারা জানিয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে অনুশীলনে পায়ের পেশিতে টান অনুভব করছিলেন এই ব্যাটার। প্রথম ম্যাচটিতে ২ বল হওয়ার পরই বৃষ্টির কারণে বাতিল করা হয়।

সেই ম্যাচেও পাকিস্তানের একাদশে ছিলেন না আজম। এখন তাকে পুনর্বাসনের জন্য লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পাঠানো হচ্ছে। পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৮টি টি-টোয়েন্টি খেলেছেন আজম। মোটে তার ব্যাট থেকে এসেছে ২৯ রান। সর্বোচ্চ ইনিংসটি ১০ রানের।

অবশ্য সর্বশেষ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পারফরম্যান্সের কারণে জাতীয় দলে জায়গা হয়েছে আজমের। ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে ১০ ইনিংসে ২২৬ রান এসেছে তার ব্যাট থেকে। এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ১২ ইনিংসে ২২৪ রান করেছিলেন তিনি।

মূলত এমন পারফরম্যান্সই তার পাকিস্তান দলে জায়গা করে দিয়েছে। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্ব আসরের দলে আজমের জায়গা হবে কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়ায় নিজেকে প্রমাণের সুযোগ হাতছাড়া হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটারের।