ডিপিএল

ক্ষুধা থেকেই ৫ উইকেট নিলেন নাসুম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 16:44 Friday, April 19, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে বল হাতে দারুণ ধারাবাহিক নাসুম আহমেদ। তবে ম্যাচ ঘুরিয়ে দেয়ার মতো স্পেল করতে পারছিলেন না তিনি। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মাত্র ২২ রানে ৫ উইকেট শিকার করেছেন তিনি।

লিস্ট 'এ' ক্রিকেটে নাসুমের এটাই সেরা বোলিং পরিসংখ্যান। নাসুমের ঘূর্ণিতে এদিন মোহামেডান স্পোর্টিং ক্লাব ম্যাচ জিতেছে ৫ উইকেটে। ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় ৭ নম্বরে জায়গা করে নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

মোহামেডান এরই মধ্যে সুপার লিগে খেলা নিশ্চিত করেছে। ফলে তাদের আরও বাকি আছে ৫টি ম্যাচ। ম্যাচগুলোতে পারফর্ম করে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে জায়গা করে নিতে চান তিনি। নাসুম জানিয়েছেন উইকেটশিকারিদের তালিকায় তলানিতে নিজের নাম দেখে হতাশ হয়ে পড়েছিলেন তিনি।

নিজের লক্ষ্য নিয়ে বাঁহাতি এই স্পিনার বলেন, ‘অনেক দিন ধরে একটা ক্ষুধা নিয়ে ছিলাম। উইকেটের ক্ষুধা নিয়ে ছিলাম। এক-দুইটা করে পেতাম কিন্তু প্রথম চার ম্যাচে মনে হয় আমি দুইটা করে উইকেটে পেয়েছি। বোলারদের তালিকা যখন দেখতাম, একদম তলানিতে আছি...তো অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম আমি যে একটা ম্যাচ ক্লিক করব ইনশা আল্লাহ।’

বল হাতে ১৮ উইকেট নিলেও নাসুমের উইকেট নেয়ার ক্ষুধা এখনও কমেনি। এমনকি বল হাতে সেরা ছন্দে ফিরেছেন কিনা সেটাও বাকি ম্যাচগুলোতে যাচাই করে দেখতে চান নাসুম। বিশেষ করে রান দেয়ার ক্ষেত্রে আরও কৃপণ হতে চান তিনি।

নাসুম বলেন, ‘এখনো ছন্দে ফিরে এসেছি কি না, বুঝতে পারছি না। পাঁচটা ম্যাচ আছে। আমি সব সময় যা চেষ্টা করি, সেটাই চালিয়ে যাচ্ছি। ডট বল করা, যত কম রান দেওয়া যায়। পাওয়ারপ্লেতে ব্যাটসম্যানের বিপক্ষে আমি চ্যালেঞ্জ নিতে চাই। একটা জায়গায় বল করতে চাই, যতটুকু আটকানো যায়।’