বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ বেশি আগ্রহ নিয়ে খেলে: শান্ত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 13:26 Tuesday, April 16, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন মুস্তাফিজুর রহমান। দলটির অন্যতম সেরা পারফর্মারও তিনি। ৫ ম্যাচ খেলে ১০টি উইকেট নিয়েছেন এই কাটার মাস্টার। আইপিএলে মুস্তাফিজের পারফরম্যান্স দেখে অনেকে সমালোচনাও করছেন।

অনেকে মনে করেন জাতীয় দলে হয়ে নিজের সেরাটা উজাড় করে দেন না মুস্তাফিজ। অবশ্য এমন সমালোচনার সঙ্গে একমত নন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি মনে করেন মুস্তাফিজ যখন দেশের হয়ে খেলেন তখনও তার নিবেদনের কোনো ঘাটতি দেখেন না। মঙ্গলবার এক্স-সিরামিক্স গ্রুপের নতুন চিফ ব্র্যান্ড অফিসার হিসেবে যোগ দিয়েছেন শান্ত।

সেই অনুষ্ঠানেই মুস্তাফিজকে নিয়ে শান্ত বলেন, 'আমি যেটা বলতে চাই, যখন মুস্তাফিজ বাংলাদেশের হয়ে খেলে তখন ওর আগ্রহটা আরও বেশি থাকে। ওটা তো বাইরে একটা লিগ খেলছে। অবশ্যই ওখানে ওর কমিটমেন্ট আছে। তার কমিটমেন্ট ওখানে সে শো করে (দেখায়)। ও যখন বাংলাদেশ দলের হয়ে খেলে, প্রত্যেকটা বল যখন ও করে, তখন চিন্তা করে যে দেশের বা দলের কীভাবে উপকার হয়।'

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজ দিয়ে বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছেন শান্ত। টি-টোয়েন্টি সিরিজে সবকটি ম্যাচে সুযোগ পেলেও ওয়ানডে সিরিজে একটি মাত্র ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন মুস্তাফিজ। তিন টি-টোয়েন্টিতে দুটি ও একমাত্র ওয়ানডেতে দুটি উইকেট শিকার করেছিলেন মুস্তাফিজ।

মুস্তাফিজকে অনেক আগে থেকেই খুব কাছ থেকে দেখেছেন শান্ত। বাংলাদেশের হয়ে খেলার সময় মুস্তাফিজের মাথায় থাকে কীভাবে দলের উপকার হবে। দেশের হয়ে খেলা হালকাভাবে নেন না জোর গলায় সেটাই জানিয়ে দিয়েছেন বাংলাদেশ দলপতি।

শান্ত বলেন, 'এই জিনিসটা অনেকেই বলছে বা মনে করে। তবে আমি পরিষ্কারভাবে বলতে চাই, কয়েকটা ম্যাচ আমি কাছ থেকে দেখলাম যখন ক্যাপ্টেনসি করলাম, ও প্রত্যেকটা বল অনেক গুরুত্ব দিয়ে করে এবং কীভাবে ওর দলের উপকার হবে সেটা চিন্তা করেই করে। কমিটমেন্টে কোনও ঘাটতি নেই... যে বাংলাদেশ দলে আমি একটু রিলেক্সভাবে খেলছি।'