আইপিএল

দিল্লিতে ব্রুকের বদলি উইলিয়ামস

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:11 Monday, April 8, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর ঠিক আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজেকে সরিয়ে নিয়েছিলেন হ্যারি ব্রুক। মূলত দাদি মারা যাওয়ার কারণে আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের এই ব্যাটার। টুর্নামেন্টের মাঝ পথে এসেছে ব্রুকের বদলি হিসেবে লিজাড উইলিয়ামসকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

২০২৩ আইপিএলে ১৩ কোটি ২৫ লাখ রুপিতে ব্রুককে দলে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবে প্রত্যাশা মেটাতে না পারায় এবারের মৌসুমের নিলামের আগে তাকে ছেড়ে দেয় দলটি। তবে ৪ কোটি রুপিতে ব্রুককে দলে টানে দিল্লি। তবে ভারত সফরের মতো আইপিএল থেকেও সরে দাঁড়ান।

ব্যাটারের বদলি হিসেবে অবশ্য পেসার বোলারকে দলে নিয়েছে দিল্লি। ভিত্তিমূল্য ৫০ লাখ রূপিতে দিল্লির হয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই লিগে খেলবেন উইলিয়ামস। প্রোটিয়া এই পেসারকে দলে নেয়ায় শক্তি বাড়বে পেস ইউনিটে। যেখানে আগে থেকেই আছেন অ্যানরিখ নরকিয়া, ইশান্ত শর্মা, খলিল আহমেদ, ঝাই রিচার্ডসন এবং মুকেশ কুমার।

এ ছাড়া পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন মিচেল মার্শ ও সুমিত কুমার। যদিও হ্যামস্ট্রিংয়ের চোটে আপাতত এক সপ্তাহের মাঠের বাইরে ছিটকে গেছেন মার্শ। আইপিএলের পুরো মৌসুম খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। ২০২২ সালে সাউথ আফ্রিকার হয়ে অভিষেক হয় উইলিয়ামসের।

এখন পর্যন্ত প্রোটিয়াদের হয়ে দুটি টেস্ট, চারটি ওয়ানডে এবং ১১ টি-টোয়েন্টি খেলেছেন। সবমিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৩ ম্যাচে নিয়েছেন ১০৬ উইকেট। যেখানে প্রতি উইকেট নিয়েছেন প্রোটিয়া এই পেসারের খরচ হয়েছে ১৯.৭৬ রান। সবশেষ ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সাউথ আফ্রিকার দলেও ছিলেন তিনি।

যদিও একটির বেশি ম্যাচ খেলতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচটি খেলেছিলেন এই পেসার। জানুয়ারিতে হওয়া এসএ২০ লিগে জোবার্গ সুপার কিংসের হয়ে ১৫ উইকেট পেয়েছিলেন উইলিয়ামস। তার চেয়ে বেশি উইকেট পেয়েছিলেন কেবল মাত্র তিনজন। এদিকে চোটের কারণে দিল্লিতে খেলা হচ্ছে না লুঙ্গি এনগিদির।