বিশ্বকাপ

টি-টোয়েন্টি বিশ্বকাপসহ আইসিসির ৬ টুর্নামেন্ট দেখাবে নাগরিক টিভি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:10 Friday, April 5, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৫ সালের শেষ পর্যন্ত মাঠে গড়াবে ছেলে ও মেয়েদের মোট ছয়টি টুর্নামেন্ট। যার সবগুলো দেখানোর স্বত্ব কিনে নিয়েছে টিএসএম। বাংলাদেশের দর্শকরা অনায়াসে খেলা দেখতে পারবেন নাগরিক টিভিতে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

বিশ্বকাপ এলেই খেলা দেখতে হুমড়ি খেয়ে পড়েন বাংলাদেশের দর্শকরা। অনেকটা উৎসবের মতো করে বিশ্বকাপ খেলা দেখেন ক্রীড়ামোদী মানুষেরা। বিশ্বকাপের এখনও কয়েকমাস বাকি থাকলেও বাংলাদেশের সমর্থকদের খেলা দেখানোর ব্যবস্থা করে ফেলেছে নাগরিক টিভি। বাংলাদেশ অঞ্চলের জন্য টিভি সত্ব পেয়েছে টিএসএম।

নাগরিক টিভির মাধ্যমে বাংলাদেশের মানুষকে মাঠের খেলা দেখাতে চায় তারা। টেলিভিশন ছাড়াও ডিজিটাল প্লাটফর্মেও খেলা দেখার সুযোগ থাকছে। ডিজিটাল প্লাটফর্মে খেলা দেখাবে বাংলালিংক। তাদের নিজস্ব অ্যাপে গিয়ে খেলতে দেখতে পারবেন সমর্থকরা। তবে সেটার জন্য কোন প্রকার চার্জ দিতে হবে কিনা এখনও জানা যায়নি।

এদিকে আগামী দুই বছর টিএসএমের কাছেই থাকবে আইসিসির স্বত্ব। এই সময়ে আইসিসির ছয়টি টুর্নামেন্ট দেখাবে তারা। যেখানে আগামী ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে রয়েছে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ছেলেদের পাশাপাশি নারীদের টুর্নামেন্টও দেখাবে নাগরিক টিভি।

২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটাও নাগরিক টিভিতেই দেখতে পারবেন দর্শকরা। এ ছাড়া যুব নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৫ এবং নারী ওয়ানডে বিশ্বকাপও দেখা যাবে। যা অনুষ্ঠিত হবে ২০২৫ সালে। টিএসএমের কাছে সত্ব বিক্রি করতে পেরে খুশি।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস বলেন, ‘বাংলাদেশ অঞ্চলের জন্য টিএসএমের কাছে সত্ব বিক্রি করতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশ এমন একটা জায়গা যেখানে অনেক বড় এবং পাগলাটে ভক্ত আছে। বছরের শেষ দিকে বাংলাদেশেই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। নারী ক্রিকেটের সঙ্গে ভক্তদের যোগসূত্র তৈরি করার এটা দারুণ সুযোগ।’