ভারতীয় ক্রিকেট

'ধোনি একজনই, আমি শুধু জুরেল হতে চাই'

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:48 Friday, March 15, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

সর্বশেষ ইংল্যান্ড সিরিজে ধ্রুব জুরেলের টেস্ট অভিষেক হয়েছে। অভিষেকেই নিজের জাত চিনিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। রাজকোটে ১০৪ এবং ৪৬ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তিনি। এরপর রাঁচিতে ৩৯ ও ৯০ রানের ইনিংস। এমন পারফম্যান্সের পর জুরেলকে 'নতুন ধোনির' তকমা দিয়েছেন সুনীল গাভাস্কার।

এমন প্রশংসায় আনন্দিত হলেও জুরেল জানিয়েছেন, ধোনি নয় তিনি নিজের নামেই পরিচিত হতে চান। ধোনি একজনই। এমনকি তাকে কিংবদন্তির আসনে বসিয়েছেন তরুণ এই ব্যাটার। ধোনির মতো ক্রিকেটার আর আসবে না বলেও মনে করেন তিনি।

ধোনির সঙ্গে নিজের তুলনা নিয়ে জুরেল বলেন, 'ধোনি স্যরের সঙ্গে আমার তুলনা করায় গাভাস্কার স্যারকে ধন্যবাদ। কিন্তু ব্যক্তিগত ভাবে আমি বলতে চাই, ধোনি স্যার যা করেছেন তা কেউ পারবে না। ধোনি একজনই। একজনই থাকবেন। ধোনি স্যার কিংবদন্তি। সেই জায়গায় কেউ যেতে পারবে না। আমি শুধু ধ্রুব জুরেল হতে চাই। ধ্রুব জুরেল হিসাবেই সব করতে চাই।'

ইংল্যান্ডের বিপক্ষে ৪ ইনিংসে ব্যাট করেই ১৯০ রান করেছেন জুরে। তাও আবার ৬৩.৩৩ গড়ে। এমন পারফরম্যান্সের পর চারিদিকেই প্রশংসার জোয়ার বাইছে জুরেলকে নিয়ে। ঋষভ পান্ত দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে আছেন গাড়ি দূর্ঘটনার পর।

ভারত ৬-৭ নম্বরে একজন ভয়ডরহীন ব্যাটার খুঁজছিল। টিম ম্যানেজমেন্টেই সেই চাওয়া অনেকাংশেই পূরণ করেছেন জুরেল। সিরিজে ইংল্যান্ডের সঙ্গে ভারতকে লড়াইয়ে রাখতে বড় ভূমিকাও রেখেছেন তিনি। তার এমন ব্যাটিং দেখেই মুগ্ধ হয়েছিলেন গাভাস্কার।

ধারাভাষ্য কক্ষে থাকা এই কিংবদন্তি ব্যাটার বলেছিলেন, 'জুরেলের উপস্থিত বুদ্ধি দেখে আমার মনে হচ্ছে পরবর্তী ধোনি তৈরি হচ্ছে।' এরপর গাভস্কারের এই উক্তি গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। পোছে গেছে জুরেলের কাছেও। এবার তারই উত্তর দিলেন এই উইকেটরক্ষক ব্যাটার।