শ্রীলঙ্কা ক্রিকেট

বিশ্বকাপে পাথিরানা-থুশারা জুটি দেখতে চান মালিঙ্গা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:00 Sunday, March 10, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বিশ্ব ক্রিকেটে এক সময় বল হাতে শাসন করেছেন লাসিথ মালিঙ্গা। মূলত তার সাইড আর্ম অ্যাকশনে মাথা নত করত ব্যাটাররা। অনেকটা একই অ্যাকশনে বল করেন মাথিশা পাথিরানা ও নুয়ান থুশারা। পাথিরানা অবশ্য নিজের
জানান দিয়েছেন আগেই। এবার বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করে নিজেকে চিনিয়েছেন থুশারা। তাই আসন্ন বিশ্বকাপে এই জুটি দেখতে চান মালিঙ্গা।

বোলিং অ্যাকশনের জন্য আগে থেকেই থুশারাকে ডাকা হয় 'ক্লোন মালিঙ্গা'। গতকাল কাজটাও করেছেন সাবেক পেসাররের মতোই। গতকাল সিরিজ নির্ধারনী ম্যাচে টাইগারদের ব্যাটিং লাইন আপকে ধ্বংসস্তূপে পরিণত করেছেন তিনি। যেখানে নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদকে ফিরিয়ে হ্যাটট্রিক করেছেন।

এর আগে ৭টি টি-টোয়েন্টি খেলেছেন থুশারা। যেখানে আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচে ৪ উইকেট নিয়ে মোট ৬টি উইকেট ছিল তার ঝুলিতে। অথচ গতকাল বাংলাদেশের বিপক্ষে নেমেই ৪ ওভারে ২০ রান দিয়ে তুলেছেন ৫ উইকেট। এমন বোলিংয়ে মুগ্ধ হয়েছেন মালিঙ্গা। তার মতে থুশারাকে বিশ্বকাপে দলে যুক্ত করলে আসরের সবচেয়ে শক্তিশালী বোলিং আক্রমণগুলোর একটি হবে শ্রীলঙ্কা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে মালিঙ্গা বলেন, 'নুয়ান থুশারার হ্যাটট্রিক ও আজকের চোখধাঁধানো পারফরম্যান্স নিশ্চয়ই বিশ্বকাপ দলে তার জায়গা নিশ্চিত করে দিল পাথিরানার সঙ্গে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী বোলিং আক্রমণগুলোর একটি হিসেবে দারুণভাবে গড়ে উঠছে আমাদের বোলিং আক্রমণ।'

সিরিজের শেষ ম্যাচে থুশারার সুযোগটা এসেছিল পাথিরানার বদলেই। যাকে 'বেবি মালিঙ্গা' হিসেবেও ডাকা হয়। তিনিও সাইড আর্ম অ্যাকশনে বোলিং করেন। ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট, ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন এই পেসার। যদিও বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি।

সেখানে থুশারা সুযোগ পেয়েই বাজিমাত করেছেন। তাই বিশ্বকাপে পাথিরানার সঙ্গে থুশারার জুটিও দেখতে চান মালিঙ্গা। আসন্ন টি-টোয়েন্টি বিশকাপেও একই গ্রুপে লড়াই করবে বাংলাদেশে। যেখানে ৭ জুন যুক্তরাষ্ট্রের ডালাসে মাঠে নামবে দল দুটো।