আইপিএল

আইপিএলে নতুন ভূমিকায় দেখা যাবে ধোনিকে!

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:32 Monday, March 4, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চলতি মাসেই শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসর। গতবারের মত এবারো চেন্নাই সুপার কিংসের হয়ে দায়িত্ব পালন করার কথা মহেন্দ্র সিং ধোনির। কিন্তু নতুন আসরের কিছুদিন আগেই নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্তদের নতুন কিছুর ইঙ্গিত দিলেন টুর্নামেন্টির অন্যতম সেরা অধিনায়ক ধোনি।

আইপিএলের ২০২২ সালের মৌসুমেই কিংসদের দায়িত্ব তুলে দেয়া হয়েছিল রবীন্দ্র জাদেজার হাতে। কিন্তু শুরুর দিকে তার অধীনে দলের সফলতা না আসায় শেষ দিকে আবার নিজের কাঁধেই দায়িত্ব তুলে নেন ধোনি। এরপর তার অধীনেই গত মৌসুমে আইপিএলের পঞ্চম শিরোপা ঘরে তোলে হলুদ জার্সি ধারিরা।

যদিও কয়েক বছর ধরেই চলছে ধোনির অবসর নিয়ে চলছে জল্পনা-কল্পনা। কিন্তু সব কিছু পেছনে ফেলে আসন্ন আসরের জন্যও প্রস্তত হচ্ছেন তিনি। যেখানে কিছুদিন আগেও ব্যাট হাতে অনুশীলন করতে দেখা গিয়েছে ধোনিকে। এবার ফেসবুকে ব্যতিক্রমী পোস্ট করেছেন ভারতকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক।

আইপিএলের নতুন আসরের জন্য অপেক্ষায় আছেন ভক্তরা। ব্যতিক্রম হওয়ার কথা নয় চেন্নাইয়ের অধিনায়ক ধোনির। নিজের ফেসবুকে একটি পোষ্টে তিনি জানান, "নতুন মৌসুম আর নতুন ভূমিকার জন্য আর অপেক্ষা করতে পারছি না। (বিস্তারিত জানতে) অপেক্ষায় থাকুন।"

অবশ্য অনেকের ধারণা এটাই হতে যাচ্ছে ধোনির শেষ মৌসুম। কিন্তু তার ঘনিষ্ট বন্ধু পরমজিত সিং বলছেন ভিন্ন কথা। তার মতে ধোনির শেষ এখানেই নয় তিনি আরো দুটি মৌসুম খেলতে পারেন। তার মতে ধোনি এখনো যতটা ফিট আছে। সেই অনুযায়ী দুই মৌসুম না হলেও অন্তত আরো একটি মৌসুম খেলতে পারবেন।

পরমজিতের ভাষ্যমতে, 'আমার মনে হয় না এটা মাহির (ধোনির) শেষ মৌসুম। সে এখনও আগের মতোই ফিট আছে। আমার তো মনে হয় সে আরো দু'একটা মৌসুম খেলবে। দুটো না হোক, অন্তত একটা তো খেলবেই খেলবে। তার কারণ একটাই, যেটা আমি এখন বললাম। সে এখনো আগের মতোই ফিট আছে।'