নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ

বিদায়ী টেস্ট খেলার সুযোগ পেতে পারেন ওয়াগনার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 18:03 Sunday, March 3, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন নেইল ওয়াগনার। কিন্তু একাদশে জায়গা পাবেন না শুনেই সাদা পোশাকে নিজ ক্যারিয়ারের ইতি টানেন তিনি। কিন্তু সিরিজের প্রথম টেস্টে উইল ও'রুর্কিকে চোটে পরায় দ্বিতীয় টেস্টে একাদশে জায়গা পেতে পারেন ওয়াগনার। ম্যাচ শেষ এমনটাই ইঙ্গিত দিয়েছেন কিউই অধিনায়ক টিম সাউদি।

নিউজিল্যান্ডের সাদা পোশাকে ২০১২ সালে অভিষেক হয় ওয়াগনারের। এরপর ৬৪ টেস্টে তুলেছেন ২৬০টি উইকেট। কিন্তু ৩৭ বছর বয়সী এই পেসার যে নিজের ক্যারিয়ারের শেষ দিকে আছেন, সেটা তাকে আগেই জানিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু এরপরও তাকে রাখা হয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে। কিন্তু একাদশে সুযোগ পাবেন না সেটাও জানানো হয় তাকে।

ফলে প্রথম টেস্টের আগেই সংবাদ সম্মেলনে নিজের অবসরের কথা জানান ওয়াগনার। সেই টেস্টে ঘরের মাঠে বাজেভাবে হেরেছে কিউইরা। পাশাপাশি দলটির তরুণ পেসার ও'রুর্কি পড়েছেন হ্যামস্ট্রিং এর চোটে। ফলে তৃতীয় দিনের অষ্টম ওভারে পাঁচ বল করেই মাঠ ছাড়তে হয় তাকে। যদিও তার অবস্থা কতটা খারাপ সেটা এখনো জানা যায়নি।

ম্যাচ শেষে উইলের চোট নিয়ে সাউদি বলেন, 'আমাদের এখনো আলোচনা হয়নি। আমরা দেখব উইলের অবস্থা কি। ফিজিওরা এখনো জানায়নি তার চোটটি কতটা খারাপ। আমরা শুধু অপেক্ষা করব এবং দেখব যে আগামী কয়েকদিন উইলের অবস্থা কেমন হয়। আমি নিশ্চিত যে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে একটি আপডেট পাব আমরা।'

এদিকে উইলকে পরবর্তী ম্যাচে না পাওয়া গেলে দেখা যেতে পারে ওয়াগনারকে। ফলে মাঠ থেকে নিজের ক্যারিয়ারকে বিদায় জানানোর আরো একটি সুযোগ আসতে পারে এই অভিজ্ঞ পেসারের। মূলত প্রথম টেস্টে চার পেসার নিয়ে মাঠে নামে কিউইরা। দ্বিতীয় টেস্টে একই পরিকল্পনা থাকলে ওয়াগনার তাদের শেষ অপশন।

ওয়াগনারের দলে ফেরার ব্যাপারে ইঙ্গিত দিয়ে সাউদি বলেন, 'আমাদের এগিয়ে যেতে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে কে আসবে (উইলের পরিবর্তে) এবং ক্রাইস্টচার্চে আমরা তাকে কোন ভূমিকায় দেখতে চাই। (ওয়াগনারের) গত সপ্তাহে এখানে একটি দুর্দান্ত অভ্যর্থনা পেয়েছিল। যেখানে তিনি মাঠে (বদলী ফিল্ডার হিসেবে) কয়েকটি দারুণ মুহূর্ত পেয়েছেন এবং তিনি লম্বা সময় ধরেই ভক্তদের প্রিয়।'