পিএসএল

পিএসএল শেষ হারিস রউফের

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:36 Sunday, February 25, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কিছুদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন হারিস রউফ। এবার কাঁধের চোটের কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে ছিটকে গেছেন এই পেসার। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে লাহোর কালান্দার্স।

শনিবার করাচি কিংসের বিপক্ষে দুই উইকেটে হারা ম্যাচে ক্যাচ নিতে গিয়ে চোট পান রউফ। শেষ ওভারে হাসান আলীর বলে দারুণ একটি ক্যাচ লুফে নেন রউফ। আর এই ক্যাচটি নিতে গিয়েই কাঁধে চোট পান তিনি।

চোট পেয়ে সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে যান এই ফাস্ট বোলার। পরবর্তীতে জানা যায়, কাঁধ নড়ে গেছে রউফের। এই চোট সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে। লাহোর ফ্র্যাঞ্চাইজি থেকে অবশ্য আরও জানানো হয় রউফের চোট গুরুতর নয়।

দলটির পরিচালক সামিন রানা জানান জাতীয় দলে এই পেসারের ‘সম্ভাবনার কথা ভেবে’-ই ঝুঁকি নিতে চায়নি ফ্র্যাঞ্চাইজিটি। এ কারণে আসরের বাকি অংশ থেকে তাকে বিশ্রাম দেয়ার কথা উল্লেখ করেছে তারা।

এই ব্যাপারে দলটির অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি বলেন, ‘দল হিসেবে হারিস রউফের চোটে আমরা গভীরভাবে দুঃখিত। দলের অন্যতম স্তম্ভ বলে তাকে ছিটকে যেতে দেখা দুঃখের। তার অনুপস্থিতি টের পাব আমরা।’

‘দলের জন্য বড় একটা ধাক্কা। তবে সে পাকিস্তানেরও মূল বোলার এবং সামনে আমাদের অনেক খেলা আছে। ফলে বাস্তবতা অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাকে সেরে উঠতে যথাসম্ভব সর্বোচ্চ সময় দিতে।’

এ মৌসুমে ৪ ম্যাচ খেলেছেন রউফ। নিয়েছেন দুটি উইকেট। সাম্প্রতিক সময়ে পাকিস্তানের হয়ে টেস্ট খেলতে না চাওয়ায় আলোচনায় ছিলেন রউফ। অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে না থেকে একই সময়ে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলায় তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয় পিসিবি।