পিএসএল

বাংলাদেশিসহ ৪ ব্যক্তি থেকে দূরে থাকতে ক্রিকেটারদের পরামর্শ দিল পিসিবি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:24 Thursday, February 22, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বিশ্ব ক্রিকেটে এখন বইছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের উন্মাদনা। সেই সঙ্গে বাড়ছে ফিক্সারদের আনাগোনাও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মতো বড় টুর্নামেন্টেও ফিক্সারদের আনাগোনা থাকে চোখে পড়ার মতো।

ফিক্সারদের নজর থেকে ক্রিকেটারদের দূরে রাখতে সবরকমের চেষ্টাই করে টুর্নামেন্টের আয়োজকরা। সাদা পোশাকে টুর্নামেন্টে দায়িত্ব পালন করেন দুর্নীতি বিরোধী কর্মকর্তারাও। চলমান পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) সেই ব্যবস্থা রয়েছে।

পিএসএলের এবারের আসরে ফিক্সিংয়ের শঙ্কা দেখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ কারণে চার ব্যক্তি থেকে ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছে পিসিবি। এর মধ্যে রয়েছেন একজন বাংলাদেশিও। এ ছাড়া একজন পাকিস্তানেরই আঞ্চলিক ক্রিকেট কোচ, দুইজন ভারতীয়।

মূলত পিএসএলে অংশ নেয়া দলগুলোর জন্য সম্পূর্ণ হোটেল বুক দেয়নি পিসিবি। ফলে খেলোয়াড়রা ছাড়াও হোটেলে সাধারণ মানুষরা রয়েছে। এমনকি সেখানে বাইরের মানুষরা যাওয়া-আসাও করতে পারে। এ কারণে ফিক্সাররা সুযোগ নিতে পারে বলে মনে করেন পিএসএল।

ক্রিকেটারদের এরই মধ্যে সন্দেহভাজন এই চার ব্যক্তির ছবি দেখানো হয়েছে। এদের কেউ ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করলেই দুর্নীতি দমন কর্মকর্তাকে বিষয়টি জানাতে পরামর্শ দেয়া হয়েছে। ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া পিএসএলের বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১৮ মার্চ হবে পিএসএলের ফাইনাল। পিএসএলের এবারের আসরের ম্যাচগুলো হচ্ছে চারটি ভিন্ন ভিন্ন ভেন্যুতে। যার মধ্যে রয়েছে লাহোর, মুলতান, রাওয়ালপিন্ডি ও করাচি। সব জায়গাতেই ক্রিকেটারদের সতর্ক অবস্থায় থাকতে নির্দেশনা দেয়া হয়েছে।