বিপিএল

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিলেন নূর আহমেদ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:23 Thursday, February 22, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) কোয়ালিফায়ারের আগে দলের শক্তি বাড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটিতে যোগ দিয়েছেন নূর আহমেদ। আফগানিস্তানের এই চায়নাম্যান বোলার এরই মাঝে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

গত বুধবার শেষ হওয়া আফগানিস্তান-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচেই খেলেন নূর। সিরিজে তিনি সংগ্রহ করেন ২ উইকেট। শেষ ম্যাচেই কেবল তাকে চার ওভার পূর্ণ করতে দেখা যায়। প্রথম দুই ম্যাচে এই বাঁহাতি স্পিনার করেন দুই ওভার করে।

শ্রীলঙ্কার বিপক্ষে খেলার আগে এসএটি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যায় এই স্পিনারকে। এদিকে সম্প্রতি আইএলটি-টোয়েন্টিতে এক বছরের নিষেধাজ্ঞা পান তিনি। এই লিগে নিজের দল দল শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তির নিয়ম ভাঙায় এমন শাস্তি পেয়েছেন নূর।

২০২৩ সালে সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টটির প্রথম আসরে শারজাহর সঙ্গে চুক্তিবদ্ধ হন নূর। একই শর্তে পরে তাকে আরও এক বছর চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। যদিও এই লিগে আর খেলতে চাননি নূর।

১৯ বছর বয়সী আফগানিস্তানের এই স্পিনার রিটেনশন নোটিশে স্বাক্ষর না করে সাউথ আফ্রিকার এসএটোয়েন্টিতে ডারবান জায়ান্টসের হয়ে খেলার সিদ্ধান্ত নেন। এমন সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি শারজাহ। আয়োজক কমিটির কাছে অভিযোগ করে তারা। সেই প্রেক্ষিতে শাস্তি পেয়েছেন তিনি।

এদিকে বিপিএলে কুমিল্লার পরবর্তী ম্যাচ আগামী শুক্রবার, প্রতিপক্ষ ফরচুন বরিশাল। সেই ম্যাচে খেলতে পারেন নুর। ইতোমধ্যেই দলটি প্লে অফ নিশ্চিত করেছে। আগামী ম্যাচটি বরিশালের বিপক্ষে দলটি হারলে বরিশালও প্লে অফ নিশ্চিত করবে।