বিগ ব্যাশ লিগ

বিগ ব্যাশ থেকে নাম সরিয়ে নিলেন রশিদ

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 14:09 Thursday, November 23, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

আগামী বিগ ব্যাশে খেলা হচ্ছে না রশিদ খানের। পিঠের চোটের কারণে এবারের বিগ ব্যাশে খেলবেন না আফগানিস্তানের এই স্পিনার। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে রশিদের দল অ্যাডিলেড স্ট্রাইকার্স।

জানা গেছে, দ্রুতই অস্ত্রোপচার করাবেন আফগানিস্তানের এই অলরাউন্ডার। সামনের বছরের মাঝামাঝিতে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই মেগা ইভেন্ট এবং আইপিএলকে সামনে রেখে দ্রুতই ইনজুরি কাটিয়ে উঠতে চান রশিদ। যদিও তার অস্ত্রোপচারটি খুব গুরুতর কিছু নয়।

এক বিবৃতিতে অ্যাডিলেড স্ট্রাইকার্স জানিয়েছে, ‘ছোট অস্ত্রোপচারের কারণে বিগ ব্যাশের আগামী আসর থেকে নাম প্রত্যাহার করেছেন রশিদ খান।’

একই বিবৃতিতে দলের ম্যানেজার টিম নিয়েলসেন লিখেছেন, ‘রশিদ স্ট্রাইকার্সের অত্যন্ত প্রিয় একজন সদস্য এবং ভক্তদের কাছেও সে প্রিয়। রশিদ আমাদের সঙ্গে সাত বছর ধরে আছে। এই গ্রীষ্মে তাকে সবাই মিস করব। রশিদও অ্যাডিলেড স্ট্রাইকার্সকে খুব ভালোবাসে, আমরা জানি সে বিগ ব্যাশ খেলতে কতটা ভালোবাসে। কিন্তু লম্বা সময় ক্রিকেট মাঠে থাকার জন্য চোটের চিকিৎসা করাতে হবে, আমরা তার পাশে আছি।’

অ্যাডিলেড স্ট্রাইকার্স অবশ্য এখনও রশিদের বদলি ঘোষণা করেনি। ২০১৭ সালে বিগ ব্যাশে অভিষেক হওয়া রশিদের বদলি দ্রুতই ঘোষণা করবে দলটি। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৬৯ ম্যাচে রশিদ নিয়েছেন ৯৮ উইকেট।

আসরে ১৭.৫১ গড় এবং ৬.৪৪ ইকোনমি রেটে বোলিং করেছেন রশিদ। চলতি মাসের শুরুতে বিশ্বকাপে সাউথ আফ্রিকার বিপক্ষে সবশেষ খেলেছিলেন রশিদ। বিশ্বকাপটা আফগানিস্তানের হয়ে অসাধারণ পারফর্ম করেন তিনি। পুরো আসরে তিনি নেন ১১ উইকেট।