জাতীয় লিগ

নাঈমের ঘূর্ণিতে চট্টগ্রামের সহজ জয়

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 12:44 Sunday, November 5, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে বরিশাল বিভাগকে ৩০০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম বিভাগ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষদিনে নাঈম হাসানের অসাধারণ বোলিংয়ে আগেভাগেই ম্যাচ শেষ করেছে চট্টগ্রাম।

৩৫৫ রানের বিশাল লক্ষ্যে খেলতে আগের দিন ২১ রান তুলতেই দুই উইকেট হারায় বরিশাল। নিজেদের দ্বিতীয় ইনিংসে এ দিন মাত্র ৫৪ রানে অলআউট হয় ফাজলে মাহমুদ রাব্বির দল। দলের হয়ে দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছেন কেবল শামসুল ইসলাম অনিক।

এই উইকেটরক্ষক অপরাজিত ছিলেন ১০ রানে। এ ছাড়া বাকি সবাই ফিরেছেন এক অঙ্কের রান করেন। তাদের মধ্যে তিনজন রানের খাতাই খুলতে পারেননি। চট্টগ্রামের হয়ে মাত্র ২১ রান খরচায় পাঁচ উইকেট নিয়েছেন নাঈম।

দুটি করে উইকেট নিয়েছেন ফাহাদ হোসেন এবং ইরফান হোসেন। একটি উইকেট নিয়েছেন ইয়াসিন আরাফাত মিশু। পারভেজ হোসেন ইমনের ৮২ এবং মুমিনুল হকের ৮১ রানের সৌজন্যে প্রথম ইনিংসে ২৯৮ রান তোলে চট্টগ্রাম।

জবাবে প্রথম ইনিংসে ২০০ রানে অলআউট হয় বরিশাল। দলটির হয়ে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক রাব্বি। সেই ইনিংসে তিনটি করে উইকেট নেন ফাহাদ এবং নাঈম।

প্রথম ইনিংসে তিনশ ছুঁই ছুঁই রান করার পর দ্বিতীয় ইনিংসে ২৫৬ রান তুলে ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম। দলটির হয়ে ৮৪ রানের অনবদ্য এক ইনিংস খেলেন মুমিনুল।