জাতীয় ক্রিকেট লিগ

সৌম্যর সেঞ্চুরি মিসের দিনে হারল খুলনা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 19:23 Saturday, October 28, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ভালো করতে না পারলেও ম্যাচে আগে থেকেই পিছিয়ে ছিল খুলনা বিভাগ। সৌম্য সরকারের অপরাজিত ৯৬ রানের ইনিংসে লড়াই করলেও ম্যাচ জয়ের জন্য যথেষ্ট পুঁজি পায়নি তারা। ১৪৭ রান তাড়া করতে নেমে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে বরিশাল বিভাগ।

আগের দিনের ৬ উইকেটে ১২২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন খুলনার সৌম্য ও জিয়াউর রহমান। এদিন কোন রান যোগ করার আগেই উইকেট হারায় খুলনা। কামরুল ইসলাম রাব্বির বলে উইকেটের পেছনে শামসুল ইসলাম অনিকের গ্লাভসে ক্যাচ দিয়ে ফিরেছেন ১২ রান করা জিয়াউর। এরপর টিপু সুলতানকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন সৌম্য।

৫ রানে অপরাজিত থেকে ব্যাটিং করতে নামা সৌম্য ৭১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। সৌম্যকে দারুণভাবে সঙ্গ দেয়া টিপু ফিরলে ভাঙে তাদের এই জুটি। মইন খানের বলে সোহাগ গাজীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৯৪ বলে ১১ রান করা টিপু। তার বিদা ভাঙে সৌম্যর সঙ্গে ৮৮ রানের জুটি। শেষ দিকে সৌম্যকে সঙ্গ দিতে পারেননি আল আমিন হোসেন ও আব্দুল হালিম।

তারা দুজন দ্রুত বিদায় নিলে ২২৫ রানে অল আউট হয় খুলনা। যোগ্য সঙ্গীর অভাবে সেঞ্চুরি পাওয়া হয়নি দারুণ ব্যাটিং করতে থাকা সৌম্যর। ১০ চার ও তিন ছক্কায় ১০৯ বলে ৯৬ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটার। বরিশালের হয়ে একাই চার উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন মইন।

১৪৭ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বরিশালের দুই ওপেনার মইনুল ইসলাম ও ইফতিখার হোসেন ইফতি। বরিশালের উদ্বোধনী জুটি বড় হতে দেননি হালিম। খুলনার এই পেসারের বলে এনামুল হক বিজয়কে ক্যাচ দিয়ে ফিরেছেন ১৭ রান করা ইফতিখার। দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়ে তোলেন মইনুল ও শাহরিয়ার সাকিব।

তারা ‍দুজনে মিলে যোগ করেন ৬১ রান। মোহাম্মদ মিঠুনের বলে নুরুল হাসান সোহানের গ্লাভসে ক্যাচ দিয়ে ফিরেছেন ৩১ রান করা শাহরিয়ার। এদিকে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে বরিশালকে জয়ের পথে রাখেন মইনুল। সালমান হোসেন ইমন ২২ রান করে ফিরলেও অপরাজিত ৭১ রানের ইনিংস খেলে বরিশালের ৭ উইকেটের জয় নিশ্চিত করেন মইনুল।