জাতীয় ক্রিকেট লিগ

তাইজুল-নাহিদের বোলিংয়ে প্রায় হারা ম্যাচ জিতল রাজশাহী

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 16:07 Sunday, October 22, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

ব্যাটিং ব্যর্থতায় হারের দ্বারপ্রান্তে ছিল রাজশাহী বিভাগ। তবে তাইজুল ইসলাম এবং নাহিদ রানার দারুণ বোলিংয়ে উল্টে গেছে পাশার দান। ম্যাচ জিততে শেষ দিনে বরিশাল বিভাগের প্রয়োজন ছিল ৫৮ রান, হাতে ছিল ৬ উইকেট। শেষ দিনে এমন সমীকরণ মেলাতে পারেনি বরিশালের লোয়ার অর্ডার ব্যাটাররা।

শেষ পর্যন্ত নাহিদের আগুনে বোলিংয়ে বরিশালকে ১৫৯ রানে গুটিয়ে দেয় রাজশাহী। তাতে করে বরিশালকে ৯ রানে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিল তাইজুলের দল। আগের দিনের ৬ উইকেটে ১১১ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন রাজশাহীর দুই ব্যাটার ৫৬ রানে অপরাজিত থাকা ইফতিখার হোসেন ইফতি এবং শামসুল ইসলাম অনিক।

দেখেশুনেই দিনের শুরুটা করেছিলেন তারা দুজন। নাহিদের এক ওভারে চার মেরে বরিশালকে আশার আলো দেখাচ্ছিলেন ইফতিখার। যদিও ইফতিখারকে এদিন বেশিক্ষণ টিকতে দেননি সানজামুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ৬০ রান করা এই ব্যাটার।

ইফতিখার ফিরলেও বরিশালকে পথ দেখাচ্ছিলেন শামসুল ইসলাম অনিক। তবে তাকে ফিরিয়ে বরিশালের জয়ের স্বপ্ন ধুলিসাৎ করেন মোহর শেখ। ডানহাতি এই পেসারের বলে উইকেটের পেছনে শাখির হোসেন শুভ্রর গ্লাভসে ক্যাচ দিয়েছেন ২২ রান করা শামসুল।

শেষ দিকে কামরুল ইসলাম রাব্বি ১১ এবং তানভীর ইসলাম ১০ রান করলেও জেতাতে পারেননি বরিশালকে। ১৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫৯ রানে অল আউট হয় তারা। ফলে রাজশাহীর কাছে ৯ রানে হারতে হয়েছে বরিশালকে।

এর আগে প্রথম ইনিংসে সাব্বির রহমান ও এসএম মেহেরব হোসেনের হাফ সেঞ্চুরির ২০৯ রানে অল আউট হয় রাজশাহী। জবাব দিতে নেমে মইন খানের হাফ সেঞ্চুরির পরও ২৩৩ রানে থেমেছে বরিশালের ইনিংস। ২৪ রানে পিছিয়ে থেকে ব্যাটিং করতে নেমে রাজশাহী অল আউট হয় ১৯২ রানে। তাতে করে বরিশালের লক্ষ্য দাঁড়ায় ১৬৮ রান।