জাতীয় লিগ

নাঈমের ৫ উইকেট, বিজয়ের সেঞ্চুরিতে এগিয়ে থাকল খুলনা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:11 Friday, October 20, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন এনামুল হক বিজয়। তার সেঞ্চুরির পরও নাঈম হাসানের দারুণ বোলিংয়ের সামনে ২৮৫ রান করে থেমেছে খুলনা বিভাগ। লিডও পেয়েছে দলটি। পরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামা চট্টগ্রাম বিভাগের তিনটি উইকেটও ফেলে দিয়েছে দলটি। প্রথম ইনিংসে ২৪২ রান করা দলটি এখন পর্যন্ত দ্বিতীয় ইনিংসে করেছে তিন উইকেটে ৩৮ রান। খুলনা থেকে এখনও পাঁচ রানে পিছিয়ে আছে চট্টগ্রাম।

আগের দিনই সৌম্য সরকারের উইকেট হারায় খুলনা। এ দিন ৬৯ রানের মধ্যে আরও তিনটি উইকেট হারায় তারা। পাঁচ রান করা অমিত মজুমদারকে স্টাম্পিংয়ে ফেরান নাঈম হাসান। মোহাম্মদ মিঠুনকেও ফেরান নাঈম।

লেগ গালি অঞ্চলে ছয় রান করা মিঠুনের ক্যাচটি ধরেন ইয়াসির আলী চৌধুরী রাব্বি। আফিফ হোসেন ধ্রুবও প্রত্যাশা মেটাতে পারেননি। এনামুল হক আশিকের বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ১৪ রান।

তারপর নুরুল হাসান সোহানের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন বিজয়। সোহান করেন ২৪ বলে ২৮ রান। কাও কর্নারে তার ক্যাচটি ধরেন শামীম পাটোয়ারি। ১৩৯ রানে নাহিদুল ইসলামের উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ায় খুলনা।

সপ্তম উইকেট জুটিতে ১৫৯ রান করেন বিজয় এবং জিয়াউর রহমান। ১৬৬ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ১১০ রান করে ইয়াসিন আরাফাত মিশুর বলে ফিরে যান বিজয়। নাঈমের পঞ্চম শিকারে পরিণত হওয়ার আগে ৮৪ রান করেন জিয়াউর। ১০৬ রান খরচায় পাঁচ উইকেট নেন এই স্পিনার।

আবারও ব্যাটিংয়ে নামা চট্টগ্রামকে সুবিধা করতে দেননি আল আমিন হোসেন। প্রথম ওভারেই পিনাক ঘোষকে শূন্য রানে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন তিনি। পরের বলে মুমিনুল হককেও শূন্য রানে বিদায় করেন তিনি।

উইকেটের পেছনে মুমিনুলের ক্যাচটি ধরেন সোহান। রাব্বি পাঁচ রানের বেশি করতে পারেননি। সৈকত আলী ১৬ এবং ইরফান শুক্কুর ১৬ রানে তৃতীয় দিন শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে)-

চট্টগ্রাম বিভাগ (প্রথম ইনিংস)- ২৪২/১০ (৭৬.৫ ওভার)
খুলনা বিভাগ (প্রথম ইনিংসে)- ২৮৫/১০ (৭৩.৩ ওভার)
চট্টগ্রাম বিভাগ (দ্বিতীয় ইনিংস)- ৩৮/৩ (১৩ ওভার)