বিশ্বকাপ

নিজেদের সেরাটা এখনও দিতে পারিনি: শান্ত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 22:34 Thursday, October 19, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে দারুণ সূচনা করলেও ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনালের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যাচ্ছে বাংলাদেশের। ভারতের বিপক্ষে হারের পর তাই হতাশা প্রকাশ করলেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়কের মতে এখনও নিজেদের সেরাটা দিতেই পারেনি বাংলাদেশ। যার কারণে একটানা হারতে হচ্ছে লাল-সবুজের দলকে। পরবর্তী ম্যাচ থেকে এই অবস্থা কাটিয়ে উঠতে চান এই টপ অর্ডার ব্যাটার।

শান্ত বলেন, 'ভারত সবসময়ই খুব ভালো দল। ওরা সবকিছু করতে সক্ষম। আজও তারা সেটাই করে দেখিয়েছে। সব দলই ভালো (ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড)। তবে আমার মনে হয় আমরা আমাদের সেরাটা দিতে পারিনি। আশা করি, ভবিষ্যতে আমরা ভালো খেলব।'

ম্যাচে দারুণ সূচনা পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতেই দলটি তোলে ৯৩ রান। তানজিদ তামিমের ৪৩ বলে ৫১ রানের ইনিংসের প্রশংসা করেছেন শান্ত। দলীয় ১৩৭ রানে চতুর্থ উইকেট হিসেবে ফিরে যান লিটন দাস।

৮২ বলে ৬৬ রান করা লিটন সেই মুহূর্তে না ফিরলে ম্যাচের অবস্থা অন্যরকম হতে পারতো বলেও মনে করেন শান্ত। শেষদিকে মাহমুদউল্লাহর ৩৬ বলে ৪৬ রানের ইনিংসে স্কোরবোর্ডে ২৫৬ রান তোলে বাংলাদেশ, যা আরও বেশি হতে পারতো বলে বিশ্বাস শান্তর।

তিনি আরও বলেন, 'তানজিদ খুব ভালো ব্যাটিং করেছে। আমাদের বোলাররাও তাই। সমস্যা হচ্ছে আমরা ম্যাচটি শেষ করে আসতে পারিনি। লিটন যদি উইকেটে থাকতো তাহলে ম্যাচ ভিন্ন হতে পারত। ব্যাটারদের দায়িত্ব নিতে হবে।'