জাতীয় লিগ

সৌম্য-মিঠুনদের চমকপ্রদ বোলিংয়ে অলআউট চট্টগ্রাম

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 17:12 Thursday, October 19, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে চট্টগ্রাম বিভাগকে ২৪২ রানে অলআউট করেছে খুলনা বিভাগ। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন এবং নাহিদুল ইসলামদের সম্মিলিত আক্রমণে এ দিন সুবিধা করতে পারেনি চট্টগ্রামের টপ অর্ডার ব্যাটাররা। লোয়ার অর্ডার ব্যাটারদের নৈপুণ্যে এই রান তুলেছে তারা। দিন শেষে ২০ রান তুলে সৌম্যের উইকেট হারিয়েছে খুলনা। দলটি এখনও পিছিয়ে আছে ২২২ রানে।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা একটুও ভালো হয়নি চট্টগ্রামের। পাঁচ ওভারের মধ্যেই ওপেনার সৈকত আলীর উইকেট হারায় দলটি। আল আমিন হোসেনের গুড লেংথ ডেলিভারিতে লেগ বিফোর উইকেটের শিকার হন দুই রান করা এই ওপেনার।

আরেক ওপেনার ফিরে যান দলীয় ১৮ রানে। জিয়াউর রহমানের বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানকে ক্যাচ দিয়ে ফেরেন ১২ রান করা পিনাক ঘোষ। এরপর দলীয় ৩৮ রানে আরও দুই উইকেট হারায় চট্টগ্রাম।

সৌম্য সরকারের একই ওভারে ফিরে যান ইয়াসির আলী চৌধুরী রাব্বি এবং ইরফান শুক্কুর। দুই রানে ব্যাটিং করতে থাকা রাব্বিকে ওভারের প্রথম বলেই লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন সৌম্য। এই মিডিয়াম পেসার ওভারের পঞ্চম বলে ফেরান শূন্য রান করা ইরফানকে।

তারপর ৫৭ রানের জুটি গড়েন মুমিনুল হক এবং শামীম পাটোয়ারি। এই জুটি জমে ওঠার আগেই মুমিনুলকে ফেরান মোহাম্মদ মিঠুন। এক্সট্রা কভারে মুমিনুলের ক্যাচটি ধরেন আরিদুল ইসলাম আকাশ। মুমিনুল ৪৬ রানে ফিরলে ৯৫ রানে পাঁচ উইকেট হারায় চট্টগ্রাম।

এরপর অবশ্য ছোটো ছোটো কয়েকটি জুটিতে আড়াইশ রানের কাছাকাছি পৌঁছে যায় চট্টগ্রাম। মিঠুনের বলে লেগ বিফোর উইকেটের শিকার হওয়ার আগে শামীমের ব্যাটে আসে ৬৪ বলে ৫০ রান। নাঈম হাসান করেন ৩২ রান।

শেষদিকে ৬৭ বলে দুটি চার ও তিনটি ছক্কায় ৪৭ রান করেন ইয়াসিন আরাফাত মিশু। এ ছাড়া ফাহাদ হোসেনের ব্যাটে আসে ২৫ রানের ইনিংস। এ দিন দুটি করে উইকেট নেন সৌম্য, মিঠুন এবং নাহিদুল।

সংক্ষিপ্ত স্কোর-

চট্টগ্রাম বিভাগ (প্রথম ইনিংস)- ২৪২/১০ (৭৬.৫ ওভার)
খুলনা বিভাগ (প্রথম ইনিংস)- ২০/১ (৮ ওভার)