সিপিএল

৫ ফাইনাল হারের পর ষষ্ঠবারে শিরোপা জিতলো গায়ানা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:30 Monday, September 25, 2023

|| ডেস্ক রিপোর্ট ||

ডোয়াইন প্রিটোরিয়াসের অসাধারণ বোলিং এবং সায়েম আইয়ুব-শাই হোপের দায়িত্বশীল দুটি ইনিংসে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শিরোপা জিতল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

এর আগে ২০১৩, ২০১৪, ২০১৬, ২০১৮ এবং ২০১৯ সালে ফাইনাল খেললেও এবারই প্রথম সিপিএলের শিরোপা জিতল গায়ানা।

লো স্কোরিং এই ফাইনাল ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে নাইট রাইডার্স। যদিও প্রিটোরিয়াসের দাপটের সামনে শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। মাত্র ৯৪ রানে অলআউট হওয়া দলটি খেলেছে ১৮.১ ওভার।

দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান আসে কেসি কার্টির ব্যাটে। এ ছাড়া মার্ক ডেয়াল ১৬ এবং চ্যাডউইক ওয়াল্টন ১০ রান করেন। গায়ানার হয়ে ২৬ রান খরচায় চার উইকেট নেন প্রিটোরিয়াস। দুটি করে উইকেট নেন গুড়াকেশ মোতি এবং ইমরান তাহির।

লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৫ রানেই কিমো পলের উইকেট হারায় গায়ানা। ১১ বলে ১১ রান করা পলকে ফেরান আকিল হোসেন। সেটিই নাইট রাইডার্সের নেয়া একমাত্র উইকেট। এরপর আর উইকেটের দেখাই পায়নি দলটি।

মাত্র ১৪ ওভারে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় গায়ানা। ৪১ বলে ৫২ রানে অপরাজিত থাকেন আইয়ুব। ইনিংসটি দুটি চার ও পাঁচটি ছক্কায় সাজানো ছিল। হোপ করেন ৩২ বলে ৩২ রান। অপরাজিত এই ইনিংসটি সাজানো ছিল দুটি চারে।